সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৭:৫৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাউবো’র শ্রমিক কর্মচারী লীগ রাজবাড়ী কমিটির সভাপতি রাজ্জাকের বিরুদ্ধে সদস্যদের অনাস্থা

  • আপডেট সময় রবিবার, ৬ আগস্ট, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভূক্ত পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারী লীগ(রেজিঃ নং-বি-১৮৮৭) সিবিএ’র রাজবাড়ী ইউনিট কমিটির সভাপতি আঃ রাজ্জাকের বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করেছে কমিটির অন্যান্য সদস্যগণ।
কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানকে বহিরাগত মাস্তানদের নিয়ে মারপিট করাসহ বিভিন্ন অভিযোগে আঃ রাজ্জাককে সভাপতির পদ থেকে অপসারণসহ তার বিরুদ্ধে সাংগঠনিক নীতিমালা অনুযায়ী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে গতকাল ৫ই আগস্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর ডাকযোগে এই অনাস্থা পত্র প্রেরণ করা হয়েছে।
পত্রে উল্লেখ করা হয়েছে, সভাপতি আঃ রাজ্জাক গত ১৭ই জুলাই রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ড কার্যালয়ে বহিরাগত মাস্তানদের নিয়ে কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমানকে অন্যায়ভাবে মারধর করেন, যা কমিটির অন্যান্য নেতাকর্মীদের হৃদয় স্পর্শকাতর করে তোলে। এছাড়াও তার কর্মচারী বিরোধী ও সংগঠন বিরোধী কর্মকান্ডের মধ্যে জাতীয় কর্মসূচীতে মিটিং না করা, বহিরাগতদের মাধ্যমে কর্মচারী ও সংগঠনের নেতাকর্মীদের মারধর, অহেতুক কর্মচারীদের বদলী, কর্মচারীদের অকথ্য ভাষায় গালিগালাজ করা, বিএনপি’র সক্রিয় সদস্য ও তার মনোভাব সিবিএ’র মধ্য প্রতিষ্ঠা করার চেষ্টা করা, সংগঠনের নেতাকর্মী ও কর্মচারীদের সমস্যা এড়িয়ে চলা ও তাদের সাথে জবরদস্তিমূলক আচরণ প্রদর্শন করা ইত্যাদি কারণে কমিটিভূক্ত অন্য সকলে তার প্রতি অনাস্থা জ্ঞাপন করা হয়। এমতাবস্থায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের শ্রমিক-কর্মচারীদের দাবী-দাওয়া ও অধিকার আদায়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন এবং প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে এ ধরনের অযোগ্য ও অসাধু ব্যক্তি আঃ রাজ্জাককে সভাপতির পদ থেকে অপসারণসহ তার বিরুদ্ধে সাংগঠনিক নীতিমালা অনুযায়ী প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।
পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারী লীগ রাজবাড়ী ইউনিট কমিটির সহ-সভাপতি আবুল কাশেম, যুগ্ম-সাধারণ সম্পাদক আকরাম হোসাইন, আঃ আলিম(১) ও আঃ আলিম (২), সহ-সাধারণ সম্পাদক শ্রী রতন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক হাসানুল আবেদীন, সহ-সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান ও মিজানুর রহমান, অর্থ-সম্পাদক অসিত কুমার, প্রচার সম্পাদক মাহমুদুল হাসান, দপ্তর সম্পাদক তৌহিদুল ইসলাম, শিক্ষা ও সমাজ কল্যাণ সম্পাদক শারমিন আক্তার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক নবাব আলী এবং গবেষণা ও প্রকাশনা সম্পাদক আঃ মজিদ অনাস্থা পত্রে স্বাক্ষর করেছেন।
এদিকে বহিরাগত মাস্তানদের নিয়ে মারধরের ঘটনায় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মিজানুর রহমান বাদী হয়ে সভাপতি আঃ রাজ্জাক(৫০) ও তার সহযোগী ভবাণীপুরের কাজল মিয়া (৩০)-এর বিরুদ্ধে গতকাল ৫ই আগস্ট রাজবাড়ী সদর থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।
অভিযোগে উল্লেখ করা হয়েছে, গত ১৭ই জুলাই সকাল সাড়ে ১০টার দিকে আঃ রাজ্জাক ও কাজল রাজবাড়ী অফিসে মিজানুর রহমানকে ‘তুই অফিসে এসেছিস কেন’ বলে অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে। মিজানুর রহমান প্রতিবাদ করলে আঃ রাজ্জাক তার হাতে থাকা ব্যাগ কেড়ে নিয়ে সেই ব্যাগ দিয়েই তাকে মারপিট করে এবং কাজল কিল, ঘুষি, লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। মিজানুর রহমানের চিৎকারে অফিসের লোকজন এগিয়ে আসলে তারা তাকে খুন করে লাশ টুকরা টুকরা করে বস্তায় ভরে পদ্মা নদীতে ভাসিয়ে দিবে বলে হুমকি দেয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!