রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার কাজী আব্দুল মতিনের প্রথম মৃত্যু বার্ষিকী আজ

  • আপডেট সময় শনিবার, ১৭ অক্টোবর, ২০২০

কাজী আব্দুল মতিন, জন্ম ১৯৫৩ সালের ৩০শে মার্চ। রাজনীতির হাতেখড়ি ১৯৬৯ সালে বাংলাদেশ ছাত্রলীগ দিয়ে। এরপর বঙ্গবন্ধুর আহ্বানে ছাত্র আন্দোলন এবং পরবর্তীতে মহান স্বাধীনতার যুদ্ধে অংশগ্রহণ করেন। তিনি মুজিব বাহিনীর সক্রিয় সদস্য ছিলেন। দেশ স্বাধীনের পর ১৯৭৭ সালে তিনি রাজবাড়ী সরকারী কলেজ সংসদে জাসদ ছাত্রলীগ থেকে ভিপি নির্বাচিত হন।
ছাত্র রাজনীতির কারণে কাজী আব্দুল মতিন ফরিদপুর কেন্দ্রীয় কারাগারে ২৫মাস কারাভোগ করেন। পরবর্তীতে ১৯৮০ সালে মেজর জিয়াউর রহমান নতুন রাজনৈতিক দল বিএনপি গঠন করলে তিনি এ দলে যোগদান করেন। ১৯৯২ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত তিনি রাজবাড়ী জেলা বিএনপির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন। এরপর ২০০০ সালে তিনি জেলা বিএনপির সভাপতি পদেও দায়িত্ব পালন করেন। ২০০১ সালে তিনি জেলা বিএনপির আহ্বায়ক ছিলেন। এরপর থেকে তিনি দীর্ঘদিন জেলা বিএনপির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি জেলা বিএনপির সদস্য পদে ছিলেন।
কাজী আব্দুল মতিন ২০০২ সালে রাজবাড়ী জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নির্বাচিত হন। তিনি প্রথম শ্রেণীর একজন ঠিকাদার ও ইটভাটা ব্যবসায়ী ছিলেন। দীর্ঘদিন ধরে তিনি জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি পদে দায়িত্ব পালন করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এ পদে দায়িত্বরত ছিলেন।
কাজী আব্দুল মতিন শুধু রাজনীতিবিদ ও ব্যবসায়ীই ছিলেন না। জেলার ক্রীড়াঙ্গনেও ছিল তার বিশেষ ভূমিকা। জেলা ক্রীড়া সংস্থার প্রতিষ্ঠালগ্ন থেকে তিনি ২০১০ সাল পর্যন্ত সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করেন। ২০১৯ সালের ১৭ই অক্টোবর তিনি ৬৬ বছর বয়সে ইন্তেকাল করেন।
আজ ১৭ই অক্টোবর-২০২০ তার ১ম মৃত্যু বার্ষিকী। তার মৃত্যু বার্ষিকী উপলক্ষে গতকাল শুক্রবার বাদ জুম্মা পরিবারের পক্ষ থেকে বড়পুল ও মাটিপাড়া জামে মসজিদে বিশেষ দোয়া মাহফিল, বড়পুল হরিতলা মন্দিরে বিশেষ প্রার্থনা ও সরকারী শিশু সদনে খাবার বিতরণ করা হয়। -সংবাদ বিজ্ঞপ্তি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!