শুক্রবার, ২৯ মে ২০২০, ০৫:৩৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোনে ভারতের মোদীর ঈদ শুভেচ্ছা পবিত্র ঈদুল ফিতরে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা ও ঈদ উপহার রাজবাড়ীতে দুস্থদের মধ্যে অর্থ-শাড়ী বিতরণ করলেন সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা রাজবাড়ী জেলার প্রায় সকল মসজিদে ও পারিবারিকভাবে ঈদ জামাত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রে ঘরোয়া পরিবেশে ঈদ-উল ফিতর উদযাপন করলো মুসলিমরা ফরিদপুরে সামাজিক দূরত্ব মেনে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে করোনার উপসর্গ নিয়ে আরো ১জনের মৃত্যু বালিয়াকান্দির সাধুখালীতে লকডাউনে থাকা ১৯টি পরিবারকে প্রশাসনের খাদ্য সহায়তা করোনা মোকাবেলায় কৃষি বাজারের করণীয় পাংশায় করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্যবসায়ীদের পাশে এমপি পুত্র মিতুল

‘কমিউনিটি অপারেশনস টিম’-এর জন্য কর্মী নিচ্ছে ফেইসবুক

  • আপডেট সময় শনিবার, ৬ মে, ২০১৭

॥মাতৃকন্ঠ আইটি ডেস্ক॥ ‘কমিউনিটি অপারেশনস টিম’-এর জন্য তিন হাজার লোক নিয়োগ দিচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক। সাইটটিতে ঘৃণাত্মক বক্তব্য, শিশু নিপীড়ন, নিজের ক্ষতি করা হচ্ছে এমন কনটেন্ট প্রচার বন্ধের সহায়তায় এ পদক্ষেপ নিয়েছে প্রতিষ্ঠানটি।
প্রতিষ্ঠান প্রধান মার্ক জাকারবার্গ বলেন, ফেইসবুকে লাইভ ভিডিওতে “নিজেকে বা অন্য আঘাত করে” এমন ভিডিওগুলো দেখা ‘হৃদয়বিদারক’।
এ ধরনের সমস্যাগ্রস্থ ভিডিওগুলো নিয়ে অভিযোগ করা আরও সহজ করে দেবেন বলেও যোগ করেন তিনি।
কয়েকটি খুন আর আত্যহত্যা ফেইসবুকে সরাসরি প্রচারের ঘটনা ঘটার পর এই পদক্ষেপ নেওয়া হল, বলা হয়েছে বিবিসি’র প্রতিবেদনে।
চলতি বছর এপ্রিলে ফেইসবুকে সরাসরি ভিডিও প্রচারের সময় এক ব্যক্তি নিহত হন। এরপর ওই মাসেরই শেষের দিকে থাইল্যান্ডের এক ব্যক্তি তার শিশু কন্যাকে হত্যার পর আত্মহত্যা করেন, এটিও ফেইসবুকে সরাসরি সম্প্রচারিত হয়।
বর্তমানে কমিউনিটি অপারেশনস টিম-এ সাড়ে চার হাজার কর্মী কাজ করছেন, তাদের সঙ্গে যোগ হতে যাওয়া নতুন কর্মীরা কোনো কনটেন্ট নিয়ে অভিযোগ আসার পর প্রতিষ্ঠানকে আরও দ্রুত জবাব দিতে সহায়তা করবেন।
নিজের ফেইসবুক প্রোফাইল থেকে দেওয়া এক পোস্টে জাকারবার্গ বলেন, প্রতিষ্ঠানটি প্রতি সপ্তাহে পাওয়া লাখ লাখ অভিযোগ ব্যবস্থাপনায় নতুন উপায় তৈরি করবে। তিনি আরও বলেন, “আমরা আমাদের কাছে কোনো সমস্যা নিয়ে অভিযোগ করা আরও সহজ, আমাদের নীতিমালা লঙ্ঘন করে এমন কোনো পোস্ট শনাক্ত করা রিভিউয়ারদের জন্য আরও দ্রুত ও কারও সহায়তা দরকার হলে আইনশৃংখলা প্রণয়নকারী সংস্থার সঙ্গে যোগাযোগ সহজ করতে যাচ্ছি।”
এই পোস্ট থেকে জানা যায়, কোনো সদস্য কোনো ঝুঁকিতে থাকলে ফেইসবুক মডারেটররা সরাসরি আইন শৃংখলা প্রণয়নকারী সংস্থাদের সঙ্গে যোগাযোগ করবেন, ব্রিটিশ সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!