বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশা কলেজে রাষ্ট্রবিজ্ঞানসহ বিভিন্ন বিভাগের অনার্স ১ম বর্ষের ক্লাস শুরু

  • আপডেট সময় বুধবার, ২৫ অক্টোবর, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা সরকারী কলেজে রাষ্ট্র বিজ্ঞানসহ বিভিন্ন বিভাগের অনার্স প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে। গতকাল ২৪শে অক্টোবর সকালে “ঐ নতুনের কেতন ওড়ে” প্রতিপাদ্যকে সামনে রেখে অনার্স প্রথমবর্ষ রাষ্ট্র বিজ্ঞান বিষয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ক্লাস উদ্বোধন ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।
পাংশা সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ সহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আতাউল হক খান চৌধুরী।
তিনি বলেন, রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের ঐকান্তিক প্রচেষ্টায় পাংশা কলেজ সরকারী হয়েছে। আর এ কাজে তাকে সহযোগিতা জুগিয়েছেন উপাধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ। কলেজ সরকারীকরণে তার ব্যাপক অবদান রয়েছে। কলেজ সরকারীকরণের মাধ্যমে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়েছে। পাংশা কলেজ সরকারী হয়েছে বলেই আমি ১৫ মাস হলো এ কলেজে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালনের সুযোগ পেয়েছি।
তিনি বলেন, পাংশা সরকারী কলেজে শিক্ষার মানোন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে তার প্রভাব পড়েছে। আজকের অনার্স প্রথমবর্ষ রাষ্ট্রবিজ্ঞান বিষয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ক্লাস উদ্বোধন ও পরিচিতি সভা শিক্ষার্থীদের জীবনগড়ার ক্ষেত্রে অনুপ্রেরণা জোগাবে বলে উল্লেখ তরেন তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ ও পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক একেএম শরিফুল মোরশেদ রনজু প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক মেহেদী হাসান লিটন ও মোঃ আব্দুর রউফ, কোষাধ্যক্ষ শিব শঙ্কর চক্রবর্তী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জহুরুল হক খান, লুসিফার জেসমিন, রফিকুল ইসলাম ও রিপা রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও পাংশা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি মোঃ তৈয়েবুর রহমান।
এ অনুষ্ঠানের পরে বাংলা বিভাগ ও হিসাববিজ্ঞান বিভাগের অনার্স ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ক্লাস উদ্বোধন ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। এর আগে গত সোমবার সমাজবিজ্ঞান বিভাগ, ভূগোল ও পরিবেশ বিভাগ, ব্যবস্থাপনা বিভাগ ও গণিত বিভাগের অনার্স ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ক্লাস উদ্বোধন ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!