সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১০:৫৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা গত বছর বেড়েছে ৩০ শতাংশ জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন আজ নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন ৭৬তম শুরু

রাজবাড়ী জেলা পরিষদ সদস্য মজনু বরখাস্ত॥প্রজ্ঞাপন জারী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ দুইটি ফৌজদারী মামলায় আদালতে চার্জশীট (অভিযোগপত্র) গৃহীত হওয়ায় রাজবাড়ী জেলা পরিষদের ১০ নং ওয়ার্ডের সদস্য এবং কালুখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান মজনু (৪২)কে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।
এ ব্যাপারে স্থানীয় সরকার বিভাগের জেলা পরিষদ শাখার উপ-সচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকীর স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারী করা হয়েছে।
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, রাজবাড়ী জেলা পরিষদের ১০ নং ওয়ার্ডের সদস্য মিজানুর রহমান মজনুর বিরুদ্ধে সিআর-৮৫৭/২০ ও ৮৬৭/২০ নং মামলার অভিযোগপত্র বিজ্ঞ আদালতে গৃহীত হওয়ায় তার দ্বারা জেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থী বলে সরকার মনে করে। সেহেতু জেলা পরিষদ আইন ২০০০ (সংশোধনী ২০১৬) এর ১০৩ ধারা অনুযায়ী তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এ আদেশ অনতিবিলম্বে কার্যকর হবে।
উল্লেখ্য, রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাড়কের কালুখালী উপজেলাধীন চাঁদপুর বাসস্ট্যান্ডে জেলা পরিষদ কর্তৃক নির্মিত যাত্রী ছাউনী ভেঙ্গে ফেলার মাধ্যমে ২০ লক্ষ টাকার ক্ষতিসাধন ও ৫ লক্ষ টাকা মূল্যের মালামাল (রড, ইট, শাটার ও গ্রীল) লুট করা হয়। এ ঘটনায় জেলা পরিষদের সহকারী প্রকৌশলী (অঃ দাঃ) মোঃ আবু ইউনুছ বাদী হয়ে কালুখালী থানায় মামলা নং-৬, তাং-২৫/২/২০১৯ দায়ের করেন।
গত ১৭ই ডিসেম্বর তদন্ত শেষে এ মামলার ২য় তদন্তকারী কর্মকর্তা পিবিআই ফরিদপুরের পরিদর্শক আবুল কালাম আজাদ পেনাল কোডের ৪৬৮/৪২৭/৩৭৯/১১৪ ধারায় রাজবাড়ীর আদালতে মামলার চার্জশীট(অভিযোপত্র) দাখিল করেন। অভিযোগপত্র নং-১০১, তারিখ-১৪/১২/২০২০ইং দাখিল করেন। এতে মিজানুর রহমান মজনু ছাড়াও আমজাদ হোসেন(২৭) নামে তার এক সহযোগীকে অভিযুক্ত করা হয়েছে। আমজাদ হোসেন নাটোর জেলা সদরের ঢাকোপাড়া গ্রামের আলম প্রামানিকের ছেলে।
উল্লেখ্য, মিজানুর রহমান মজনু কালুখালী থানার মামলা নং-০৯(০৯) ২০২০ এর চার্জশীটভুক্ত আসামী এবং কালুখালী থানার মামলা নং-০৩(১০) ২০২০, কালুখালী থানার মামলা নং-০২ (১০) ২০২০ ও কালুখালী থানার মামলা নং-১১(০৯)২০২০ এর এজাহারনামীয় আসামী মর্মে উক্ত চার্জশীট উল্লেখ করা হয়েছে।
  মজনুর ফেসবুক স্ট্যাটাস : এদিকে গত ১২ই জানুয়ারী নিজ ফেসবুক আইডিতে দেওয়া স্ট্যাটাসে মোঃ মিজানুর রহমান মজনু বলেন, আমার প্রিয় ফেসবুক বন্ধুগণ, আপনারা জানেন সুষ্ঠু তদন্তের স্বার্থে আমার জেলা পরিষদের সদস্যপদ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। আমি দঢ়ভাবে ব্যক্ত করছি যে, আমি নিজেকে নিরপরাধ প্রমাণ করে আমার সদস্যপদ বহাল করে আপনাদের মাঝে আবার ফিরবো ইনশাল্লাহ। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!