সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৫৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া রুটে আড়াই ঘন্টা নৌযান বন্ধ॥৪ফেরী আটকা

  • আপডেট সময় শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৭

॥গোয়ালন্দ প্রতিনিধি॥ কুয়াশার কারণে গতকাল বৃহস্পতিবার দৌলতদিয়া এবং পাটুরিয়া নৌপথে আড়াই ঘন্টার বেশি সময় ফেরী, লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ ছিল। এ সময় মাঝ নদীতে আটকা পড়ে যানবাহন বোঝাই চারটি ফেরী।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় জানায়, গতকাল বৃহস্পতিবার ভোররাত থেকে কুয়াশার মাত্রা আরো বাড়তে থাকলে ভোর ছয়টার দিকে সামান্য দূরের কিছুই দেখতে না পেয়ে কর্তৃপক্ষ দুর্ঘটনার আশঙ্কায় ফেরীসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ করে দেয়। এরআগে উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া রোরো চারটি ফেরী মাঝ নদীতে আটকা পড়ে। কুয়াশা ও শীতের মধ্যে আটকে পড়া ও উভয় ঘাটে নদীর পাড়ের অপেক্ষায় থাকা কয়েক’শ মানুষ দুর্ভোগের শিকার হন।
এছাড়া কুয়াশার কারণে সামনে কিছুই দেখতে না পেয়ে দৌলতদিয়া এবং পাটুরিয়া ঘাটে ছয়টি করে ফেরী নোঙ্গর করে থাকে। সকাল সাড়ে আটটার পর কুয়াশা কেটে গেলে ফেরীসহ সকল নৌযান চলাচল স্বাভাবিক হয়। নদী পাড়ি দিতে না পেরে উভয় ঘাটে আটকা পড়ে চার শতাধিক বিভিন্ন গাড়ি।
এদিকে নদীর পানি কমে যাওয়ায় ঘাট খাড়া হয়ে পড়লে ফেরী ভিড়তে না পারায় গত রোববার থেকে দৌলতদিয়ার ৪ নম্বর ঘাট বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। বিআইডব্লিউটিএ ঘাট বর্ধিতকরণ সংস্কার কাজ শুরু করলেও গত পাঁচ দিনে চালু না হওয়ায় দৌলতদিয়ার মাত্র তিনটি ঘাট দিয়ে যানবাহন পারাপারে সমস্যা দেখা দিয়েছে।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, কুয়াশার কারণে সকালে প্রায় আড়াই ঘন্টার মতো ফেরী চলাচল বন্ধ ছিল। এসময় মাঝ নদীতে চারটি ফেরী আটকা পড়ে। ফেরী পারাপার বন্ধ থাকায় উভয় ঘাটে আটকা পড়ে কয়েক’শ গাড়ি। এছাড়া গত রবিবার থেকে চার নম্বর ঘাটটি বন্ধ রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!