বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

গোয়ালন্দে ২দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০১৭

॥এম.এইচ আক্কাছ॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা কমপ্লেক্স অডিটরিয়ামে ২দিনব্যাপী ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে।
গতকাল ২৫শে জানুয়ারী বেলা ১১টায় মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মোঃ বদরুদ্দোজা শুভ’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম।
অনুষ্ঠানে গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ মির্জা আবুল কালাম আজাদ, প্রপার হাইস্কুলের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, চৌঃ মাহবুব হোসেন উচ্চ বিদ্যালয়ের লিয়াকত হোসেনসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষকবৃন্দ ও ছাত্র-ছাত্রীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রায় তিন দশক আগে গোয়ালন্দ উপজেলা কমপ্লেক্স এলাকায় বিশাল অডিটরিয়াম ভবনটি তৈরী করা হয়েছিল। পরবর্তীতে সেটি সিনেমা হল হিসেবেও ব্যবহার করা হতো। সিনেমার ব্যবসা বন্ধ হওয়ার পর বিগত প্রায় ১৫বছর পরিত্যক্ত থাকায় ভবনটি মাদকের আড্ডায় পরিণত হয়। বিভিন্ন সময় মাদক সেবনকারীরা রাতে-দিনে দলবদ্ধভাবে মাদকের নিরাপদ স্থান হিসেবে ব্যবহার করত। সরকারী কর্মকর্তা, রাজনৈতিক নেতারা কেউই ভবনটির গুরুত্ব দেয়নি। ২মাস আগে গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ বদরুদ্দোজা শুভ ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পান। তিনি দায়িত্ব পাওয়ার পর একপর্যায়ে নিজ দায়িত্বে ভবনটি সংস্কার করেন। বর্তমানে ভবনটির নাম দেওয়া হয়েছে ইনডোর স্টেডিয়াম ও গ্রন্থাগার। এখন সেখানে নিয়মিতভাবে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ খেলাধুলা ও বই পাঠ করেন।
এছাড়াও বয়স্ক নারী-পুরুষ ভাতাভোগীরা টয়লেটের অভাবে ব্যাংকে ভাতার টাকা নিতে এসে দুর্ভোগের শিকার হতো। এই ভবনের টয়লেটগুলো সংস্কার করে দেওয়ায় উপজেলার কয়েক হাজার বয়স্ক ভাতা ভোগীরা উপকৃত হয়েছে। ৩৮তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলা উদ্বোধনের মধ্য দিয়ে ভবনটির কার্যক্রম নতুনরূপে শুরু হলো।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!