বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:৩১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ঘন কুয়াশায় ২ঘন্টা ফেরী বন্ধ

  • আপডেট সময় সোমবার, ৯ জানুয়ারী, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ দৌলতদিয়া-মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে ঘন কুয়াশার কারণে গতকাল রবিবার সকালে দুই ঘন্টার বেশি সময় সকল নৌযান চলাচল বন্ধ ছিল।
অপরদিকে গত শনিবার সকাল থেকে এই নৌপথের দুটি ফেরী যান্ত্রিক ক্রটিতে বসে থাকায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। এছাড়া গত চারদিন ধরে দৌলতদিয়ার তিন নম্বর ঘাটটি বন্ধ রয়েছে।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয় জানায়, ৩নম্বর ঘাটের কাছে পানি কমে পন্টুন খাড়া হওয়ায় ফেরী ভিড়তে সমস্যা হচ্ছিল। এক পর্যায়ে গত বৃহস্পতিবার সকাল থেকে ফেরী ভিড়তে না পারায় কর্তৃপক্ষ ওই সময় থেকে ঘাট বন্ধ করে দেয়। গত শনিবার ঘাটটি চালু হওয়ার কথা থাকলেও গতকাল রবিবার বিকেল পর্যন্ত চালু না হওয়ায় যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে।
গতকাল রবিবার ভোর ছয়টা থেকে ঘন কুয়াশার কারণে ফেরী লঞ্চসহ সকল প্রকার নৌযান চলাচল বন্ধ থাকে। নৌযান বন্ধের আগে উভয় ঘাট থেকে ছেড়ে যাওয়া ছোট-বড় ছয়টি ফেরী মাঝ নদীতে আটকা পড়ে। এ সময় দৌলতদিয়া ঘাটে একটি এবং বাকি নয়টি ফেরী পাটুরিয়া ঘাটে নোঙ্গর করে ছিল। শীত ও কুয়াশার মধ্যে আটকে পড়া যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। সকাল আটটার দিকে কুয়াশা কেটে গেলে ফেরি চালু হয়।
এদিকে গত শনিবার সকাল থেকে যান্ত্রিক ক্রটির কারণে রো-রো ফেরী শাহ জালাল ও ইউটিলিটি ফেরী শাপলা শালুক বিকল হয়ে পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে পড়ে আছে। এছাড়া গত বছরের মার্চ থেকে ইউটিলিটি মাধবীলতা নামক আরো একটি ফেরি বিকল হয়ে পড়ে আছে।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মোঃ শফিকুল ইসলাম জানান, কুয়াশার মতো প্রাকৃতিক দুর্যোগের কারণে প্রায় প্রতিদিন দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে দীর্ঘ কয়েক ঘন্টা করে নৌযান পারাপার বন্ধ থাকছে। এছাড়া গত চারদিন ধরে একটি ঘাট বন্ধ ও তিনটি ফেরী বিকল থাকায় যানবাহন পারাপার কিছুটা ব্যাহত হচ্ছে। ফলে দ্রুত গাড়ি পার করতে না পারায় উভয় ঘাটে আটকা পড়ছে শত শত গাড়ি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!