মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

মিতুল ট্রেডিং-এর পৃষ্ঠপোষকতায় ‘ভাষা সংগ্রাম ও বঙ্গবন্ধু’ শীর্ষক গ্রন্থ প্রকাশিত

  • আপডেট সময় বুধবার, ২১ মার্চ, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ বিভিন্ন সৃজনশীল কাজের সাথে যুক্ত সুচিন্তা ফাউন্ডেশন প্রকাশ করেছে ‘ভাষা সংগ্রাম ও বঙ্গবন্ধু’ নামের একটি বই। গত ১৭ই ফেব্রুয়ারী ঢাকার অমর একুশে গ্রন্থমেলায় বইটি প্রকাশ করা হয়।
রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের পুত্র ও জেলা আওয়ামী লীগের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আশিক মাহমুদ মিতুল হাকিমের ব্যবসায়ী প্রতিষ্ঠান “মিতুল ট্রেডিং”-এর পৃষ্ঠপোষকতায় উন্নতমানের ঝকঝকে কাগজে ছাপানো বইটির প্রচ্ছদ এঁকেছেন জাফরুল হাসান। পৃষ্ঠসজ্জা করেছেন মাহবুব এলাহি। সম্পাদকমন্ডলীতে ছিলেন সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ এ আরাফাত এবং কোষাধ্যক্ষ তারিক হাসান শমী। পরিকল্পনা ও সমন্বয়কারী জার্নি’র প্রধান নির্বাহী নাজমুল হোসেন। সার্বিক সহযোগিতা করেছেন বাংলা একাডেমীর মহাপরিচালক শামসুজ্জামান খানসহ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি। বইটি সকল ভাষা সংগ্রামীর স্মৃতির উদ্দেশ্যে উৎসর্গ করা হয়েছে।
৮০ পৃষ্ঠার বইটিতে ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুর ভূমিকা ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতিসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে প্রবন্ধ, কবিতা এবং ভাষা শহীদদের ছবিসহ অসংখ্য দুর্লভ আলোকচিত্র স্থান পেয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!