শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

৬ষ্ঠ শ্রেণীর ছাত্রীর দ্বিতীয় বার বিয়ে বন্ধ

  • আপডেট সময় বুধবার, ২৮ ডিসেম্বর, ২০১৬

॥রফিকুল ইসলাম॥ রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের রায়নগর গ্রামের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী আসমা আক্তারের দ্বিতীয় দফায় বাল্য বিয়ে দেওয়ার উদ্যোগও গতকাল ২৭শে ডিসেম্বর সন্ধ্যায় পুলিশের হস্তক্ষেপে বন্ধ হয়ে গেছে। সাবালিকা হওয়া পর্যন্ত ওই ছাত্রীর লেখাপড়ার যাবতীয় দায়িত্ব নিয়েছেন সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবুল বাশার মিয়া।
জানাগেছে, রাজবাড়ীর শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী আসমা আক্তারকে ২মাস পূর্বে বাল্য বিয়ে দেওয়ার উদ্যোগ নেয়া হয়। আসমার সহপাঠীদের কাছ থেকে খবর পেয়ে স্কুল কর্তৃপক্ষ বিষয়টি রাজবাড়ী সদর থানাকে অবহিত করলে পুলিশ গিয়ে বর-কনেসহ উভয়ের অভিভাবকদের থানায় নিয়ে যায়। সেখানে সাবালিকা না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার লিখিত মুচলেকা নিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয়। সম্প্রতি আসমার অভিভাবকরা তাকে ঢাকায় নিয়ে গিয়ে ফের বিয়ে দেওয়ার উদ্যোগ নেয়।
গোপন সুত্রে বিষয়টি জানতে পেরে গতকাল ২৭শে ডিসেম্বর সন্ধ্যায় শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম, ম্যানেজিং কমিটির সভাপতি ডাঃ আব্দুর রহিম মোল্লা এবং সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল বাশার মিয়া সঙ্গীয় ফোর্স নিয়ে রায়নগর গ্রামে ওই ছাত্রীর বাড়ীতে যান। সেখানে গিয়ে তারা আসমা আক্তারের অভিভাবকদের সাথে কথা বলেন এবং সাবালিকা না হওয়া পর্যন্ত বিয়ে না দেওয়ার বিষয়ে ফের লিখিত মুচলেকা নেন।
এ সময় রাজবাড়ী সদর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল বাশার মিয়া স্ব-প্রণোদিত হয়ে সাবালিকা না হওয়া পর্যন্ত মেয়েটির লেখাপড়ার যাবতীয় খরচ দেওয়ার প্রতিশ্রুতি করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!