মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:১৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা গত বছর বেড়েছে ৩০ শতাংশ জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন আজ নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন ৭৬তম শুরু

পাংশায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে ওরিয়েন্টেশন

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তরের উদ্যোগে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে গতকাল মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে উপজেলা পর্যায়ে ওরিয়েন্টেশন ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।
পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জিয়াউল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম নজরুল।
তিনি বলেন, আগামী ১০ই ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের গুরুত্বারোপ করে তিনি আরো বলেন, কোনো শিশু যাতে ভিটামিন ‘এ’ খাওয়া থেকে বাদ না যায় সে বিষয়ে সংশ্লিষ্ট সকলের সতর্ক থাকতে হবে। এ লক্ষ্যে শিক্ষক, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ সকল শ্রেণি পেশার লোকজনের আন্তরিক সহযোগীতা প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী, পাংশা পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র লাবলু বিশ্বাস, মৌরাট ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান প্রামানিক, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খোন্দকার মোঃ সফিকুল ইসলাম ও উপজেলা আনসার-ভিডিপি অফিসের প্রশিক্ষক মোঃ ইদুল তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন উপজেলা সেনেটারী ইন্সপেক্টর মোঃ তৈয়বুর রহমান।
সভাপতির বক্তব্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জিয়াউল হোসেন বলেন, আগামী ১০ ডিসেম্বর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ১টি স্থায়ী কেন্দ্র, অস্থায়ী কেন্দ্র(পৌরসভাসহ) ২৬৪টি, অতিরিক্ত কেন্দ্র ১৩টি মোট ২৭৭টি কেন্দ্র স্থাপন করা হয়েছে। স্বেচ্ছাসেবক ৬৪১জন, প্রথমসারির সুপারভাইজার ৩৩জন ও দ্বিতীয়সারির সুপারভাইজার ১১জন দায়িত্ব পালন করবেন। ৬-১১মাস বয়সী প্রায় ৩হাজার ২৩৩ জন শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী প্রায় ২৫ হাজার ৮৬০ জন শিশুকে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে ভিটামিন ‘এ’-এর প্রয়োজনীয়তা বিষয়ে প্রতিবেদন উপস্থাপনা করেন ডাঃ সন্দ্বীপ কুমার ভৌমিক। অনুষ্ঠানে স্বাস্থ্য বিভাগের মাঠপর্যায়ের কর্মকর্তাবৃন্দ, উপজেলা পরিষদের কর্মকর্তা ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!