বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

চিত্রাঙ্কন প্রতিযোগিতার অনিয়ম স্বজনপ্রীতি খতিয়ে দেখার দাবী

  • আপডেট সময় মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০১৬

॥স্টাফ রিপোর্টার॥ আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে গত ১৮ই ডিসেম্বর রাজবাড়ীতে অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে।
দিবসটি উপলক্ষে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো কর্তৃক নির্ধারিত সিডিউলে র‌্যালী, আলোচনা সভা/মেলা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বিষয়ভিত্তিক ডক্যুড্রামা, অভিবাসীদের সন্তান ও পোষ্যদের নিয়ে প্রীতি ফুটবল ম্যাচ এবং সর্বোচ্চ রেমিটেন্স প্রেরণকারীদেরকে সম্মাননা প্রদান ও পুরস্কার বিতরণ কর্মসূচীর মধ্যে রাজবাড়ীতে কয়েকটি করেই দিবসটি উদযাপন করা হয়।
তবে অনুষ্ঠানগুলোর মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অনিয়মের অভিযোগ উঠেছে। কোন রকম প্রচারণা ছাড়াই অত্যন্ত দায়সারাভাবে জেলা শিল্পকলা একাডেমীতে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ প্রতিযোগিতায় একজন চিত্রশিল্পীর কয়েকজন শিক্ষার্থী অংশগ্রহণ করে। চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিষয়টি ওই চিত্রশিল্পী ছাড়া আর কাউকে জানানো হয়নি বলে অভিযোগ রয়েছে। এই সুযোগে ওই শিল্পী শুধুমাত্র তার শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেন। ফেসবুকে প্রকাশিত ছবি হতে দেখা যায়, সেখানে ২/৩জন অভিভাবককে নিয়ে ফটোসেশন করেছেন এবং এই প্রতিযোগিতায় হাতে গোনা কয়েকটি শিশু অংশগ্রহণ করেছে।
চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিষয়ে কোন প্রচারণা না থাকায় অনেক অভিবাসীর মেধাবী সন্তানেরা প্রতিযোগিতায় অংশ নিতে পারেনি এবং প্রতিযোগিতায় কর্তৃপক্ষের তদারকি না থাকায় ব্যাপক অনিয়ম ও স¦জনপ্রীতি করা সম্ভব হয়েছে।
চিত্রাঙ্কন প্রতিযোগিতার অনিয়ম ও স¦জনপ্রীতির বিষয়টি খতিয়ে দেখার জন্য অভিভাবক মহল কর্তৃপক্ষের কাছে জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!