মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪:৩২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
উত্তর আমেরিকা জুড়ে ফিলিস্তিনীদের বিক্ষোভ ঈদের ফিরতি যাত্রায় জনস্রোত হলে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে : সেতুমন্ত্রী ইসরায়েল ও ফিলিস্তিন সংঘাত নিরসনে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠক রবিবার পবিত্র ঈদুল ফিতর আজ বিশ্বের ৪৪টি দেশে ভারতের করোনার ধরণ ছড়িয়েছে : ডব্লিওএইচও ভারতে ২৪ ঘন্টায় করোনায় ৪হাজার ২০৫ জনের মৃত্যু কোয়াড নিয়ে চীনা সতর্কবাণীকে ‘অত্যন্ত দুর্ভাগ্যজনক’ বলে অভিহিত করেছে ঢাকা ভারতের দিল্লীতে লকডাউনের মেয়াদ ১৭ই মে পর্যন্ত বর্ধিত দ্রুত সংক্রমিত ভ্যারিয়ান্টের কারণে ভারতে কোভিড-১৯ মহামারি বিষ্ফোরণে রূপ নিচ্ছে : হু’র প্রধান বিজ্ঞানী চীনের সিনোফার্মের কোভিড টিকার অনুমোদন দিল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

করোনা সংক্রমণের দুঃসময়ে সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকার অনুদান

  • আপডেট সময় বুধবার, ২৮ এপ্রিল, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা সংক্রমণের এই দুঃসময়ে দেশব্যাপী সাংবাদিকদের সহযোগিতার জন্য ‘সাংবাদিক কল্যাণ ট্রাস্ট’কে ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গতকাল ২৭শে এপ্রিল জানান, ‘প্রধানমন্ত্রী করোনার এই দুঃসময়ে দেশব্যাপী সাংবাদিকদের সহযোগিতার অংশ হিসেবে ‘সাংবাদিক কল্যাণ ট্রাস্ট’কে অনুদানের এই অর্থ প্রদান করেছেন।’
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন(বিএফইউজে’র) সভাপতি মোল্লা জালাল এবং ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ বলেন, বিএফইউজে’র আবেদনের প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনাকালে দেশব্যাপী সাংবাদিকদের সহযোগিতার জন্য ‘সাংবাদিক কল্যাণ ট্রাস্ট’কে ১০ কোটি টাকা অনুদান দিয়েছেন। এ সুখবরটি গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে সাংবাদিকদের জানানো হয়েছে।
তারা আরো জানান, গত ১৯শে এপ্রিল ই-মেইলে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করা হয়। পরদিন ২০শে এপ্রিল তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে তার মিন্টু রোডের বাসভবনে বিএফইউজে’র ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ সাক্ষাৎ করে আবেদনপত্র হস্তান্তর করেন। এরপর ২৫শে এপ্রিল সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সভা শেষে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ দুই হাজার সাংবাদিকের জন্য দুই কোটি টাকা সহায়তার ঘোষণা দেন। ওইদিন সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে আমরা জানতে পারি বিএফইউজে’র আবেদন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুবিবেচনায় নিয়ে ১০ কোটি টাকায় দেবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।
বিএফইউজে’র সভাপতি মোল্লা জালাল এবং ভারপ্রাপ্ত মহাসচিব আব্দুল মজিদ আরো বলেন, বিএফইউজে’র আবেদনে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাড়া দিয়ে আমাদের চাওয়া ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন। এই মহানুভবতা প্রমাণ করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক বান্ধব ও সাংবাদিক সমাজকে ভীষণ ভালোবাসেন। আমরা এ দেশের সাংবাদিক সমাজের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!