বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন আজ নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন ৭৬তম শুরু সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর পররাষ্ট্র মন্ত্রীর নতুন বই ‘বাংলাদেশ-একুশ শতকের পররাষ্ট্র নীতি : উন্নয়ন ও নেতৃত্ব’ সম্মিলিত প্রচেষ্টায় রাজবাড়ী জেলাকে মাদকমুক্ত করতে এমপিদের আহবান কোভিড-১৯ ও জলবায়ু বিষয়ে পদক্ষেপ নিতে জাতিসংঘ মহাসচিবের আহ্বান জাতিসংঘ সাধারণ পরিষদের অনুষ্ঠিতব্য ৭৬তম অধিবেশনে অংশ নেবে ৮৩ দেশের রাষ্ট্র প্রধান আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে হাইকোর্টের রায় অননুমোদিত সুদের ব্যবসা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট

রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে যাত্রীদের ভিড় অব্যাহত রয়েছে॥গণপরিবহন না থাকায় ভোগান্তি

  • আপডেট সময় রবিবার, ১০ মে, ২০২০

॥হেলাল মাহমুদ॥ দৌলতদিয়া ঘাট দিয়ে নদী পারাপার হওয়া যাত্রীদের ভিড় অব্যাহত রয়েছে। করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি উপেক্ষা করে তারা সীমিত আকারে চলা ফেরীগুলোতে গাদাগাদি করে নদী পার হচ্ছে। আবার গণপরিবহন বন্ধ থাকায় তাদেরকে ব্যাপক ভোগান্তি পোহাতে হচ্ছে।
গতকাল ৯ই মে দুপুরে সরেজমিনে দৌলতদিয়া ফেরী ঘাটে গিয়ে দেখা যায়, পাটুরিয়া থেকে ছেড়ে আসা ফেরীতে উঠার জন্য ৫নং ফেরী ঘাটের পন্টুনের প্রায় তিন শতাধিক যাত্রী অপেক্ষায় রয়েছে। ঘাটে ফেরী ভিড়ানোর সাথে সাথে তারা সামাজিক দূরত্বের কোন তোয়াক্কা না করে গাদাগাদি করে ফেরীতে উঠে গেল।
এ সময় কুষ্টিয়া থেকে আসা আবেদ হোসেন নামে একজন গার্মেন্টস শ্রমিক বলেন, আমার কারখানা খোলায় অতিরিক্ত ভাড়া দিয়ে ভেঙ্গে ভেঙ্গে ব্যাটারী চালিত অটোরিক্সাতে করে দৌলতদিয়া ঘাটে এসেছি। পথে পথে ভোগান্তি পোহাতে হয়েছে। এখন আবার নিরূপায় হয়ে গাদাগাদি করে ফেরীতে উঠলাম। আলমগীর মাহমুদ নামে আরেকজন যাত্রী বলেন, জীবিকার তাগিদে জীবন বাজী রেখে অনেক ভোগান্তি সহ্য করে কর্মস্থলে যেতে হচ্ছে। গণপরিবহন থাকলে এত ভোগান্তি পোহাতে হতো না।
বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি বলেন, করোনা ভাইরাস পরিস্থিতি সত্ত্বেও অর্থনীতির কথা চিন্তা করে দেশ এখন অনেকটাই স্বাভাবিকের পথে যাচ্ছে। এ জন্য ঘাটে যানবাহন ও যাত্রীর সংখ্যা অনেক বেড়েছে। কিন্তু এই নৌরুটের ফেরীগুলোর মধ্যে সীমিত আকাকে ছোট-বড় ৬টি ফেরী চলাচল করায় অতিরিক্ত ভিড় হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!