বুধবার, ০১ মে ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জাল পুলিশ ক্লিয়ারেন্স তৈরী করার দায়ে ২জনের বিরুদ্ধে মামলা

  • আপডেট সময় শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী সদর থানার অফিসার ইনর্চাজ ও পুলিশ সুপারের স্বাক্ষর জাল করে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট তৈরী করার অপরাধে থানা পুলিশ আরব আলী শেখ(৫৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে।
গত ২৫শে জানুয়ারী বিকেলে রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়নের লক্ষীনারায়নপুর থেকে তাকে আটক করা হয়। সে ওই গ্রামের মৃত ছাকেন উদ্দিন শেখের ছেলে।
রাজবাড়ী থানার এস.আই খান বেল্লাল হোসেন জানান, আরব আলী শেখের ছেলে শরিফুল ইসলাম অধ্যায়নরত অবস্থায় রাশিয়ায় বসবাস করেন। রাশিয়ায় তার প্রয়োজনে অবিবাহিত সনদপত্র পাওয়ার জন্য সে জেলা প্রশাসকের কার্যালয়ে আবেদন করে। গত ১৭ই জানুয়ারী জেলা প্রশাসকের কার্যালয়ের জুডিসিয়াল মুন্সিখানা(জে.এম শাখা) থেকে নং-০৫.০০.৮২০০.০২৪.২৭.০০.১৫.-৭৫ স্মারকে সেই আবেদনের বিষয়টি তদন্ত করার জন্য থানায় প্রেরণ করা হয়। গত ২৫শে জানুয়ারী বিকেলে তিনি সেটি তদন্ত করার জন্য আরব আলী শেখের বাড়ী যান। এ সময় আরব আলী শেখের কাছে তার ছেলের বিদেশ গমনের কাগজপত্র দেখতে চাইলে তিনি পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বের করে দেন। পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেটটি তিনি হাতে নিয়ে দেখেন ওই সার্টিফিকেটের উপর রাজবাড়ী পুলিশ স্টেশন, রাজবাড়ী জেলা, নম্বর-১৬৩, তাং-৬/১১/২০১৬ লেখা রয়েছে। তিনি সার্টিফিকেটটি ভাল করে পর্যবেক্ষণ করে দেখেন সেটি জাল। ওই সার্টিফিকেটে পুলিশ সুপার ও সদর থানার অফিসার ইনচার্জের জাল স্বাক্ষর রয়েছে।
এরপর তিনি আরব আলী শেখ আটক করে থানায় এনে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে আরব শেখ প্রতারণার মাধ্যমে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট তৈরী করেছেন বলে স্বীকার করেন।
এ ঘটনায় এস.আই খান বেল্লাল হোসেন বাদী হয়ে গতকাল বৃহস্পতিবার সকালে প্রতারক আরব আলী শেখ ও সৈয়দ পাঁচুরিয়া গ্রামের আঃ জলিলের ছেলে বাবু (২৯)সহ অজ্ঞাত কয়েকজনকে আসামী করে মামলাটি দায়ের করেন। রাজবাড়ী থানার মামলা নং-৪৪। ধারাঃ ৪২০/৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ পেনাল কোর্ড। থানা পুলিশ গ্রেফতারকৃত আরব আলী শেখকে গতকাল ২৬শে বৃহস্পতিবার আদালতে পাঠালে বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে প্রেরণের আদেশ দেন।
অপরদিকে স্থানীয়রা জানায়, মামলার আসামী শাহ ফরিদুল ইসলাম বাবু নিজেকে এলাকায় পুলিশের সোর্স পরিচয় দিয়ে এলাকায় বিভিন্ন মানুষের বিভিন্ন বিষয়ে তদবীর করতো। সে এ ঘটনার মূল হোতা। এ খবর লেখা পর্যন্ত বাবু গ্রেফতার হয়নি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!