শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৩৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

মাটিপাড়ায় হতদরিদ্র ইমান আলীর বাঁশ বাগান দখলের চেষ্টা করছে প্রভাবশালীরা

  • আপডেট সময় শনিবার, ২১ জানুয়ারী, ২০১৭

॥কাজী তানভীর মাহমুদ॥ রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের দক্ষিণ মাটিপাড়ায় হতদরিদ্র ইমান আলী মোল্লা(৫৫) এর বাগান থেকে ১২শ বাঁশসহ প্রায় সাড়ে ৩লক্ষ টাকা মূল্যের বিভিন্ন ধরণের গাছ কেটে নেয়ার রেশ কাটতে না কাটতেই আবারো অর্ধ শতাধিক বাঁশ কেটে নিয়ে গেছে প্রতিপক্ষের লোকজন।
গত ১৯শে জানুয়ারী সকালে এ বাঁশ কাটার ঘটনা ঘটে। শুধু তাই নয় তারা ওই জমি জবর দখলেরও চেষ্টা করছে বলে জানান ইমান আলী।
ইমান আলী মোল্লা জানান, মাটিপাড়া মৌজার এস,এ ৩৫৫নং দাগের ও বর্তমান বি,এস রেকর্ডে ৪২৩নং দাগে তার ৬৭শতাংশ জমি রয়েছে। এই জমির উপর তার বাপ দাদার আমল থেকে বাঁশের বাগান রয়েছে। এই ৬৭শতাংশ জমির মধ্যে ৭শতাংশ জমি একই গ্রামের মালেক সেখ আদালত থেকে ডিক্রি পায়। কিন্তু সে এই ৬৭শতাংশ জমিই তার নিজের দাবী করে বিগত ২০১৬ সালের ৬ই ডিসেম্বর লোকজন নিয়ে এসে ১২শত বাঁশ, ৫টি বড় আম গাছ, ২টি বড় পুইয়ে গাছ, ৪০টি গাব গাছ ও ২০টি বায়না গাছ কেটে নিয়ে যায়। যার মূল্যে ৩লক্ষ ৩৩হাজার টাকা।
এ ঘটনায় তিনি গত ৮ই ডিসেম্বর আদালতে মামলা দায়ের করেন। মামলাটি ইউপি চেয়ারম্যানকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন আদালত।
তিনি আরো জানান, এ রেশ কাটতে না কাটতেই গত ১৮ই জানুয়ারী সকালে আবারো মালেক সেখ ও তার লোকজন প্রায় ৫০টি বাঁশ কেটে নিয়ে যায়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!