বুধবার, ১৫ মে ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭

॥শিহাবুর রহমান॥ রাজবাড়ীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। বায়ান্নোর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে রাজবাড়ীর কেন্দ্রীয় শহীদ মিনারে অমর একুশের প্রথম প্রহর থেকে ঢল নামে সর্বস্তরের মানুষের। অধিকাংশের বুকে কালো ব্যাচ, হাতে শোভিত ফুল, সঙ্গে ছিল কালো ব্যানার।
ব্যানারে স্থান পেয়েছে বাংলা বর্ণমালা অ আ ক খ। একুশে ফেব্র“য়ারী অমর হোক, একুশ মানে মাথা নত না করা, ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা। এছাড়াও ব্যানারে শোভা পায় শহীদ মিনারের ছবি। শুধু ব্যানার নয়, শ্রদ্ধা জানাতে আসা মানুষদের পোশাকেও ছিল একুশের ছোঁয়া।
একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে শহীদ মিনারে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক জিনাত আরা পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শুরু হয় ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।
এরপরেই জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার সালমা বেগম,পিপিএম-সেবার নেতৃত্বে শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন অন্যান্য কর্মকর্তাগণ।
এরপরেই জেলা পরিষদের পক্ষে চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে সিভিল সার্জন ডাঃ আঃ রহিম বকস, অফিসার্স ক্লাব, লেডিস ক্লাব, গণপূর্ত বিভাগ, জেলা এলজিইডি, জেলা শিল্পকলা একাডেমী, কৃষি বিভাগ, জেলা বিদ্যুৎ বিভাগ, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা বার এসোসিয়েশন, সদর থানা কমিউনিটি পুলিশিং ফোরাম, রাজবাড়ী প্রেসক্লাব, রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটি, দৈনিক মাতৃকন্ঠ, সাপ্তাহিক সাহসী সময় ও সাপ্তাহিক রাজবাড়ী সংবাদ পরিবার, দৈনিক রাজবাড়ী কন্ঠ, জাসদ(আম্বিয়া)সহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন।
এরপর প্রভাত ফেরিতে আবারো মানুষের ঢল নামে শহীদ মিনারে। প্রভাত ফেরিতে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলী জানান আওয়ামীলীগ ও বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক সংগঠন। সেই সাথে শ্রদ্ধা জানাতে আসেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ।
বিকেলে শহীদ মিনার চত্ত্বরে(বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দান) জেলা প্রশাসনের আয়োজনে একুশের প্রেক্ষিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়াও সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীর পরিবেশনায় পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!