বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:২৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
জাতিসংঘের ৭৬তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছেন আজ নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশন ৭৬তম শুরু সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধানমন্ত্রীর পররাষ্ট্র মন্ত্রীর নতুন বই ‘বাংলাদেশ-একুশ শতকের পররাষ্ট্র নীতি : উন্নয়ন ও নেতৃত্ব’ সম্মিলিত প্রচেষ্টায় রাজবাড়ী জেলাকে মাদকমুক্ত করতে এমপিদের আহবান কোভিড-১৯ ও জলবায়ু বিষয়ে পদক্ষেপ নিতে জাতিসংঘ মহাসচিবের আহ্বান জাতিসংঘ সাধারণ পরিষদের অনুষ্ঠিতব্য ৭৬তম অধিবেশনে অংশ নেবে ৮৩ দেশের রাষ্ট্র প্রধান আগামী জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করতে হাইকোর্টের রায় অননুমোদিত সুদের ব্যবসা বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট

রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় ১৪১ জনের করোনা শনাক্ত

  • আপডেট সময় শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১৪১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তারপর থেকে গতকাল ২৯শে জুলাই পর্যন্ত জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮হাজার ৩৯৩ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৪৩ জন। মৃত্যু হয়েছে ৬৭ জনের।
গতকাল ২৯শে জুলাই বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, গতকাল বৃহস্পতিবার র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ২৩২টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৫৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। তার মধ্যে রাজবাড়ী সদরের ৩৬ জন, পাংশার ৬ জন, কালুখালীর ৭ জন, বালিয়াকান্দির ৪ জন ও গোয়ালন্দ উপজেলার ১ জন করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে।
এছাড়াও আরটি পিসিআরের মাধ্যমে ২১০ টি নমুনা পরীক্ষার জন্য ঢাকাতে পাঠানো হয়। আজকে তাদের রিপোর্ট হাতে পেয়েছি। তার মধ্যে ৮৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাংশা উপজেলার ৪৭ জন, বালিয়াকান্দির ৩১ জন ও গোয়ালন্দ উপজেলার ৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
জেলাতে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৩ শত ৯৩ জন। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৪ হাজার ৩ শত ৫ জন, পাংশায় ১ হাজার ৯ শত ৩৭ জন, কালুখালীতে ৫ শত ৯২ জন, বালিয়াকান্দিতে ৬ শত ২৬ জন ও গোয়ালন্দ উপজেলার ৯ শত ৩৩ জন।
তার মধ্যে থেকে সুস্থ হয়েছে ৬ হাজার ৬ শত ৪৩ জন। সদর উপজেলার ৩ হাজার ৬ শত ২৫ জন, পাংশায় ১ হাজার ৩ শত ৬৪ জন, কালুখালীতে ৪ শত ২৭ জন, বালিয়াকান্দিতে ৪ শত ৯৯ জন ও গোয়ালন্দ উপজেলার ৭ শত ২৮ জন।
এছাড়াও মৃত্যু হয়েছে ৬৭ জনের। এর মধ্যে সদর উপজেলার ৩৯ জন, পাংশায় ১৯ জন, কালুখালীতে ৫ জন, বালিয়াকান্দিতে ২ জন ও গোয়ালন্দ উপজেলার ২ জন।
করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১ হাজার ৫ শত ৭৬ জন। হাসপাতালে ভর্তি আছে ৫৬ জন। করোনা শুরু থেকে আজ পর্যন্ত আরটি পিসিআরের মাধ্যমে ২৩ হাজার ২ শত ২১ জনের এবং র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৮হাজার ৩ শত ৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!