সোমবার, ১৩ মে ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৭

॥কবির হোসেন॥ রাজবাড়ী জেলা প্রশাসন কর্তৃক বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে আয়োজিত অমর একুশে বইমেলায় গতকাল ২২শে ফেব্রুয়ারী সন্ধ্যায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক জিনাত আরা।
প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বালিয়াকান্দি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম মোস্তফা। আরো বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লা, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম এবং রাজবাড়ী সরকারী কলেজের প্রাক্তন অধ্যক্ষ ড.ফকীর আব্দুর রশীদ। আলোচনার বিষয়বস্তু ছিল ‘কালজয়ী সাহিত্যিক মীর মশাররফ হোসেনের কর্মজীবন’।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক জিনাত আরা মীর মশাররফ হোসেনের জীবনী উল্লেখ করে বলেন, তার অসাম্প্রদায়িক চিন্তা-ভাবনা আজও আমাদেরকে অনুপ্রাণিত করে। এই ধরণের খ্যাতিমান ব্যক্তিদের সাহিত্য আজকের বাচ্চাদের হাতে তুলে দিতে হবে। মানুষ তার স্বপ্নের চেয়ে বড়। রাজবাড়ী জেলার মহান ব্যক্তিত্ব মীর মশাররফ হোসেনের সমাধিতে সবাই যাবেন। তার ব্যক্তিত্ব সম্পর্কে সবাই জানবেন, শিশুদেরকে জানাবেন। আমরা রাজবাড়ীকে ‘পদ্মা কন্যা’ নাম দিয়েছি। এই ব্র্যান্ডিং-এ রাজবাড়ীকে যেন সবাই চিনতে পারে। এই লোগো’র মতো মীর মশাররফ হোসেনের নামও আমরা লিখব, যেন তিনি চিরকাল আমাদের মাঝে অমর থাকেন।
তিনি শিশুদের মীর মশাররফ হোসেনের মতো মহান ব্যক্তিদের সাহিত্যের প্রতি মনোযোগী হওয়ার আহবান জানান। এছাড়াও তিনি ৬শত দেয়ালিকা নিয়ে বাংলাদেশের সর্ববৃহৎ দেয়ালিকা প্রদর্শনী আয়োজনের জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মানোয়ার হোসেন মোল্লাকে বিশেষভাবে ধন্যবাদ জানান।
আলোচনা শেষে অতিথিগণ মনোয়ার হোসেন মনি’র লেখা ‘চতুষ্পদাবলী ও স্বপ্নের কাব্য’ এবং সালাম তাসিরের লেখা ‘নক্ষত্রের নকশীকাঁথা’ নামে ২বইয়ের মোড়ক উন্মোচন করেন।
এরপর মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিতরণের পর মামুন খান সঙ্গীত একাডেমীর শিশু শিল্পীগণসহ বিভিন্ন সংগঠনের শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!