সোমবার, ১৩ মে ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর একুশে বই মেলায় ২টি বইয়ের মোড়ক উন্মোচন

  • আপডেট সময় মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২০শে ফেব্রুয়ারী বিকেলে বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে অমর একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে ২টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।
বই ২টি হচ্ছে ঃ ঢাকার একুশে বইমেলায় প্রকাশিত রাজবাড়ীর টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা তাহমিনা মুন্নীর একক কাব্যগ্রন্থ ‘কবিতায় না বলা কথা’ এবং মোঃ রাশিদুল ইসলাম সম্পাদিত ‘বীর বাঙ্গালীর প্রদীপ! লাল কাঙ্গাঁলের হৃদয়ের স্মৃতি পটে’।
প্রধান অতিথি হিসেবে বই ২টির মোড়ক উন্মোচন করেন জাতীয় সংসদের বেসরকারী সদস্যদের বিল এবং সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম।
জেলা প্রশাসক জিনাত আরা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন পুলিশ সুপার সালমা বেগম পিপিএম-সেবা, সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের সহধর্মিনী মিসেস সাইদা হাকিম, রাজবাড়ী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ড.ফকীর আব্দুর রশিদ ও প্রফেসর শংকর চন্দ্র সিনহা। এ সময় বই ২টির লেখকগণসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তাগণ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বই ২টির মধ্যে ‘কবিতায় না বলা কথা’ কাব্যগ্রন্থটি ঢাকার মুক্তভাষ ফাউন্ডেশন কর্তৃক প্রকাশিত। বইটির প্রচ্ছদ এঁকেছেন রাজবাড়ীর একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর উল করিম। উন্নতমানের কাগজে মুদ্রিত ৬৪ পৃষ্ঠার বইটির মূল্য রাখা হয়েছে ২০০ টাকা। বইটিতে অঙ্গীকার, কবিতায় না বলা কথা, নিশি সমর্পন, অভিমানী বাঁশি, যুগল প্রেমের ধারা, আত্মব্যথা, সঞ্চিত ক্ষত, বেলা শেষে, প্রেমের প্রথম বেলায়, মানুষ মানুষের জন্য, প্রাথমিক বিদ্যালয়, বিশ্বাস খুঁজে পাই ইত্যাদি শিরোনামের কবিতাসহ মোট ৫৫টি কবিতা রয়েছে।
অপরদিকে ‘বীর বাঙ্গালীর প্রদীপ! লাল কাঙ্গাঁলের হৃদয়ের স্মৃতি পটে’ বইটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কবিতার আঙ্গিকে লেখা।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!