রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ উপলক্ষে রাজবাড়ীর সাদমান রাফি দুইটি বিষয়ে ঢাকা অঞ্চলের শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত

  • আপডেট সময় শুক্রবার, ১০ নভেম্বর, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী সরকারী কলেজের শিক্ষার্থী সাদমান সাকিব রাফি জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ উপলক্ষে তাৎক্ষণিক অভিনয় ও বিতর্ক বিষয়ে ঢাকা অঞ্চলের শ্রেষ্ঠ শিক্ষার্থী (একাদশ-দ্বাদশ শ্রেণী) নির্বাচিত হয়েছে।
এ উপলক্ষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, ঢাকা অঞ্চলের পক্ষে রাজবাড়ী জেলা শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান গতকাল ৯ই নভেম্বর তার কার্যালয়ে সাদমান সাকিব রাফির হাতে সম্মাননা স্মারক তুলে দেন। এ সময় জেলা সহকারী শিক্ষা অফিসার সামসুন্নাহারসহ শিক্ষা অফিসের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
এরআগে সাদমান সাকিব রাফি জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৭ উপলক্ষে ৩টি বিষয়েই (আবৃত্তি, তাৎক্ষণিক অভিনয় ও বিতর্ক) রাজবাড়ী সরকারী কলেজ, সদর উপজেলা ও জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়। এছাড়াও সে কিছুদিন পূর্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত জেলা লার্নিং এন্ড আর্নিং মেলায় তরুণ আউটসোর্সার ও সমাজসেবক হিসেবে ‘বেস্ট ইয়াং আইকন’ নির্বাচিত হয়ে ল্যাপটপ পুরস্কার পাওয়াসহ সেরা সেলফি তোলায় ‘বেস্ট সেলফি অ্যাওয়ার্ড’ পায় এবং ঢাকার নটরডেম কলেজে আয়োজিত দুদক জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে জাতীয় পর্যায়ে দলগতভাবে রানার্স আপ হয়ে রাজবাড়ীর মুখ উজ্জ্বল করে।
ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স (এনসিটিএফ)’র রাজবাড়ী জেলা শাখার প্রধান উপদেষ্টা সাদমান সাকিব রাফি এনসিটিএফের পত্রিকা ‘শিশু বাঁধন’ এর সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছে। আউটসোর্সার হিসেবে সে এনসিটিএফের ব্লগ ‘আমাদের গল্প শিশু বাঁধন’-এ নিয়মিত লেখালেখিও করে। এছাড়াও সে সেভ দ্যা চিলড্রেনের জেলা পর্যায়ের শিশু সুরক্ষা কমিটির শিশু প্রতিনিধি, ছিন্নমূল শিশুদের নিয়ে কাজ করা শিশুদের জন্য ফাউন্ডেশনের জেলা শাখার সেক্রেটারী এবং সোশ্যাল ওয়ার্কারদের জাতীয় পর্যায়ের সংগঠন ‘ইমপ্যাক্ট-৩৬০’ এর প্রধান তরুণ নির্ধারক হিসেবেও দায়িত্ব পালন করছে।
রাজবাড়ী জেলা ছাত্রলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাদমান সাকিব রাফি রাজবাড়ী ডিবেট এসোসিয়েশন, আবৃত্তি পরিষদ ও প্রথম আলো বন্ধুসভার সাথেও সক্রিয়ভাবে জড়িত। সরকারী-বেসরকারী বিভিন্ন অনুষ্ঠানে উপস্থাপনা করেও সে খ্যাতি অর্জন করেছে। এছাড়াও সে বিভিন্ন দিবসে তরুণদের পক্ষ থেকে দিবস কেন্দ্রীক বক্তব্য দিয়ে থাকে। এনসিটিএফ ও আড়ম্বর শিশু সংগঠনের হয়ে সে নিয়মিতভাবে শীতবস্ত্র ও ঈদবস্ত্র বিতরণ করে থাকে। এনসিটিএফের সভাপতি থাকাকালে সে কয়েকটি বাল্য বিবাহ বন্ধে ভূমিকা রেখে প্রশংসিত হয়।
রাজবাড়ী শহরের সেগুনবাগিচার মোল্লা বাড়ীর খন্দকার আক্তারুর জামান তরু’র ছেলে সাদমান সাকিব রাফি ভবিষ্যতে সি.এ সম্পন্ন করে জীবনে প্রতিষ্ঠিত হতে চায়। তার স্বপ্ন দেশের জন্য কাজ করা। ছিন্নমূল শিশু তথা ছিন্নমূল সমাজ গড়া। রাফি’র মতে, তরুণদের অংশগ্রহণে দেশ অবশ্যই উন্নতি করবে। মাদকমুক্ত থাকাসহ মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ থাকতে হবে। দেশকে, দেশের মানুষকে ভালবাসতে হবে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণেও তরুণদের ভূমিকা অনস্বীকার্য।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!