বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে গত ২৪ ঘন্টায় ১৪১ জনের করোনা শনাক্ত

  • আপডেট সময় শুক্রবার, ৩০ জুলাই, ২০২১

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ১৪১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
গত ২০২০ সালের ৭ই এপ্রিল রাজবাড়ী জেলাতে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। তারপর থেকে গতকাল ২৯শে জুলাই পর্যন্ত জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮হাজার ৩৯৩ জন। তার মধ্যে সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৪৩ জন। মৃত্যু হয়েছে ৬৭ জনের।
গতকাল ২৯শে জুলাই বিকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, গতকাল বৃহস্পতিবার র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ২৩২টি নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে ৫৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। তার মধ্যে রাজবাড়ী সদরের ৩৬ জন, পাংশার ৬ জন, কালুখালীর ৭ জন, বালিয়াকান্দির ৪ জন ও গোয়ালন্দ উপজেলার ১ জন করোনা ভাইরাস আক্রান্ত হয়েছে।
এছাড়াও আরটি পিসিআরের মাধ্যমে ২১০ টি নমুনা পরীক্ষার জন্য ঢাকাতে পাঠানো হয়। আজকে তাদের রিপোর্ট হাতে পেয়েছি। তার মধ্যে ৮৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাংশা উপজেলার ৪৭ জন, বালিয়াকান্দির ৩১ জন ও গোয়ালন্দ উপজেলার ৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
জেলাতে মোট করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৩ শত ৯৩ জন। তার মধ্যে রাজবাড়ী সদর উপজেলার ৪ হাজার ৩ শত ৫ জন, পাংশায় ১ হাজার ৯ শত ৩৭ জন, কালুখালীতে ৫ শত ৯২ জন, বালিয়াকান্দিতে ৬ শত ২৬ জন ও গোয়ালন্দ উপজেলার ৯ শত ৩৩ জন।
তার মধ্যে থেকে সুস্থ হয়েছে ৬ হাজার ৬ শত ৪৩ জন। সদর উপজেলার ৩ হাজার ৬ শত ২৫ জন, পাংশায় ১ হাজার ৩ শত ৬৪ জন, কালুখালীতে ৪ শত ২৭ জন, বালিয়াকান্দিতে ৪ শত ৯৯ জন ও গোয়ালন্দ উপজেলার ৭ শত ২৮ জন।
এছাড়াও মৃত্যু হয়েছে ৬৭ জনের। এর মধ্যে সদর উপজেলার ৩৯ জন, পাংশায় ১৯ জন, কালুখালীতে ৫ জন, বালিয়াকান্দিতে ২ জন ও গোয়ালন্দ উপজেলার ২ জন।
করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে হোম আইসোলেশনে চিকিৎসাধীন আছে ১ হাজার ৫ শত ৭৬ জন। হাসপাতালে ভর্তি আছে ৫৬ জন। করোনা শুরু থেকে আজ পর্যন্ত আরটি পিসিআরের মাধ্যমে ২৩ হাজার ২ শত ২১ জনের এবং র‌্যাপিড অ্যান্টিজেন্টের মাধ্যমে ৮হাজার ৩ শত ৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!