সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:২৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

প্রথম দিন মঞ্চায়িত হলো নাটক জেল থেকে বলছি

  • আপডেট সময় সোমবার, ১৯ ডিসেম্বর, ২০১৬

॥আবুল হেসেন/হেলাল মাহমুদ॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ শহীদ স্মৃতি সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে গত শনিবার থেকে তিন দিন ব্যাপী নাট্য ও সাংস্কৃতিক উৎসব শুরু হয়েছে।
গোয়ালন্দ মুক্তবাণী নাট্য ও সাংস্কৃতিক গোষ্ঠী আয়োজিত উৎসবের প্রথম দিন মঞ্চায়িত হয় শ্রী রঞ্জন দেবনাথের রচনা ও নাট্যকার নেকবর হোসেন নিকুর পরিচালনায় নাটক ‘জেল থেকে বলছি’।
উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মন্ডলের সভাপতিত্বে উৎসবের শুরুতে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী। মুক্তবাণী নাট্য ও সাংস্কৃতিক গোষ্ঠীর সাধারণ সম্পাদক নীহার চক্রবর্তী ও উপজেলা ছাত্রলীগ সভাপতি এবিএম বাতেনের পরিচালনায় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সহসভাপতি, বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার, উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মোঃ বদরুদ্দোজা শুভ, গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন বাদল, সেনা কর্মকর্তা মেজর মোঃ ফারুক হোসেন, বাংলাদেশ শিল্পী ঐক্যজোটের আহবায়ক জিএম সৈকত, উপজেলা আ’লীগ সভাপতি নুরুজ্জামান মিয়া, উপজেলা সাংস্কৃতিক জোট নেতা নির্মল কুমার চক্রবর্তী, আ.লীগ নেতা শেখ মোঃ ছবেদ আলী, গোলজার হোসেন মৃধা, পৌর আ.লীগ সাধারণ সম্পাদক বিপ্লব কুমার ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে সংঙ্গীত পরিবেশন করেন সংসদ সদস্য কাজী কেরামত আলী ও বীর মুক্তিযোদ্ধা ফকির আব্দুল জব্বার। পরে মঞ্চায়িত হয় নাটক ‘জেল থেকে বলছি’। এতে অভিনয় করেন গোবিন্দ মন্ডল, বাদল বিশ্বাস, আইনদ্দিন ফকির, ডাঃ প্রদীপ, অপূর্ব সাহা দ্বিজেন, পলাশ কবিরাজ, মনছুর আলী, সুজিৎ দাস, রঞ্জন রাহা, আঃ রাজ্জাক, সনজিৎ সরকার, যোবায়ের, নেকবর হোসেন, গোপাল বিশ্বাস, মাঃ রিতান্ত (শিশু শিল্পী), নারী চরিত্রে চায়না সরকার, মুক্তি, ডলি এবং টেলিভিশন অভিনেত্রী বনশ্রী অধিকারী।
উৎসবের দ্বিতীয় দিন গতকাল রোববার মঞ্চায়িত হয় শ্রী রঞ্জন দেনাথের নাটক ‘মেঘে ঢাকা তারা’। এছাড়া আজ সোমবার তৃতীয় ও সমাপনী দিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে তিন দিনের উৎসব শেষ হবে। এতে সঙ্গীত পরিবেশন করার কথা রয়েছে ক্লোজ আপ-ওয়ান তারকা রিংকু, পলাশ ও শাহানাজ বাবু এবং স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!