মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ৩০ কোটিরও বেশি মানুষ করোনার টিকা নিয়েছে যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত জাপানে বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ই মার্চ পালিত জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন ইতালিতে বাংলাদেশ দূতাবাসে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন আজ ঐতিহাসিক ৭ই মার্চ বাংলাদেশের অসাধারণ সাফল্যের প্রশংসা করলেন ইতালির রাষ্ট্রপতি কুয়েতে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে কারফিউ জারি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দশ দিনব্যাপী অনুষ্ঠানমালা রাষ্ট্রীয় মর্যাদায় বনানী কবরস্থানে বীর মুক্তিযোদ্ধা এইচ টি ইমামের দাফন সম্পন্ন

বসন্তপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাইট হাউজ’-এর যাত্রা শুরু

  • আপডেট সময় রবিবার, ২৬ আগস্ট, ২০১৮

॥আশিকুর রহমান॥ রাজবাড়ী জেলাকে পরিচ্ছন্ন জেলা হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে যাত্রা শুরু করেছে ‘লাইট হাউজ’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।
গতকাল ২৫শে আগস্ট সকালে সদর উপজেলার বসন্তপুর রেলস্টেশনে পরিচ্ছন্নতা অভিযান এবং বিভিন্ন প্রজাতির ফুল ও পাতা বাহার গাছের টব সাজানোর মধ্য দিয়ে যাত্রা শুরু করে সংগঠনটি।
এ সময় সোলার ইলেকট্রো বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ডি.এম মজিবর রহমান, বাংলাদেশের প্রথম অন ডিমান্ড কার সেবাদাতা প্রতিষ্ঠান চলো টেকনোলজি ও সিমেক্স বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা(সিইও) এবং লাইট হাউজ-এর সভাপতি দেওয়ান শুভ, সাধারণ সম্পাদক সরদার রফিক, সোলার ইলেকট্রো বাংলাদেশ লিমিটেডের সিইও দেওয়ান কানন, লাইট হাউজ এর ডোনার সদস্য দেওয়ান আরিফুল ইসলাম মামুন, কাশেম মোল্লা, জহুরুল আজাদসহ সংগঠনটির অন্যান্য সদস্যগণ ও স্থানীয় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।


লাইট হাউজের সভাপতি দেওয়ান শুভ বলেন, আমি বিভিন্ন দেশে ঘুরেছি। সেইসব দেশের পরিচ্ছন্নতা দেখে মুগ্ধ হয়েছি। এর মধ্যে অন্যতম ভারতের মেঘালয় রাজ্যে অবস্থিত মাউলিনং গ্রাম। এশিয়ার মধ্যে সবচেয়ে সুন্দর ও পরিচ্ছন্ন গ্রাম মাউলিনং। সৌন্দর্য চর্চা ও পরিস্কার-পরিচ্ছন্ন থাকা যেন ওই গ্রামের মানুষের পেশা। প্রাকৃতিক সৌন্দর্যের প্রাণকেন্দ্র আমাদের এই বাংলাদেশ। বাংলার এই রূপসুষমা ক্রমাগত হারিয়ে যাচ্ছে। এর জন্য দায়ী আমাদের অপরিচ্ছন্নতা। বাংলার সৌন্দর্য বাংলার সম্পদ। এ সম্পদ আমাদের রক্ষা করতে হবে। তাই আমি আমার নিজ জেলা রাজবাড়ীকে জাতীয় পর্যায়ের সর্বোচ্চ পরিচ্ছন্ন জেলা হিসেবে গড়ে তুলতে বন্ধুদের সঙ্গে নিয়ে ‘লাইট হাউজ’ সংগঠনটি তৈরী করেছি। সংগঠনটির নাম ‘লাইট হাউজ’ করার কারণ হচ্ছে, লাইট হাউজ বা বাতিঘর এমন এক ধরনের সুউচ্চ মিনার আকৃতির দালান যা থেকে বিশেষ ব্যবস্থায় আলো ফেলে সমুদ্রের জাহাজের নাবিককে দিক-নির্দেশনা দেওয়া হয় এবং নাবিক সেই নির্দেশনা অনুযায়ী তার লক্ষ্যে পৌঁছায়। আমরা চাই আমাদের লাইট হাউজ এর দেখানো পথ অনুযায়ী যুবসমাজ মাদক ও অপরাধমুক্ত থেকে তাদের লক্ষ্যে পৌঁছাক।
দেওয়ান শুভ আরও বলেন, প্রাথমিক পর্যায়ে আমি আমার জন্মস্থান রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নকে টার্গেট করেছি। এই ইউনিয়নকে আমরা এমনভাবে সাজাতে চাই যাতে মেঘালয়ের মাউলিনং গ্রামও এই ইউনিয়নের কাছে হার মানে। পরবর্তীতে পুরো রাজবাড়ী জেলাকে আমরা এমনিভাবে সাজাতে চাই। বসন্তপুরকে সাজাতে শুরুতেই আমরা সংগঠনের পক্ষ থেকে বেতনভূক্ত চারজন পরিচ্ছন্নতা কর্মী ও একজন সুপারভাইজার নিয়োগ দিয়েছি। সংগঠনের সদস্যদের সঙ্গে এ সকল কর্মীরা কাজ করবেন। পরবর্তীতে আরও কর্মী নিয়োগ দেওয়া হবে। এই কর্মকান্ডের পাশাপাশি লাইট হাউজ বিভিন্ন সমাজসেবামূলক কর্মকান্ডও চালিয়ে যাবে। এ জন্য সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতা কামনা করছি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!