শুক্রবার, ২২ মার্চ ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বিশিষ্ট ঔপন্যাসিক মীর মশাররফ হোসেনের জন্ম বার্ষিকী উপলক্ষে বালিয়াকান্দির বাংলা একাডেমীর অনুষ্ঠান আজ

  • আপডেট সময় বুধবার, ১৫ নভেম্বর, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ বাংলা সাহিত্যের বিশিষ্ট ঔপন্যাসিক, লেখক ও প্রবন্ধকার মীর মশাররফ হোসেনের ১৭০তম জন্ম বার্ষিকী উপলক্ষে বাংলা একাডেমীর পক্ষ থেকে আজ ১৫ই নভেম্বর রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদীস্থ মীর মশাররফ হোসেন স্মৃতিকেন্দ্রে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
সকাল সাড়ে ১০টায় প্রথম অধিবেশনের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম, জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) ড. এ.কে.এম আজাদুর রহমান এবং বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ।
স্বাগত বক্তব্য রাখবেন বাংলা একাডেমীর সচিব(অতিরিক্ত সচিব) মোহাম্মদ আনোয়ার হোসেন। প্রবন্ধ উপস্থাপন করবেন নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক আবদুল জলিল এবং আলোচক হিসেবে বক্তব্য রাখবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক মাসুদুজ্জামান। সভাপতিত্ব করবেন বাংলা একাডেমীর মহাপরিচালক অধ্যাপক শামসুজ্জামান খান।
বিকাল ৪টায় দ্বিতীয় অধিবেশনের আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা। আলোচক হিসেবে বক্তব্য রাখবেন মীর মশাররফ হোসেন সাহিত্য পরিষদের সভাপতি অধ্যাপক বিনয় কুমার চক্রবর্তী এবং বালিয়াকান্দি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম মোস্তফা খান। সভাপতিত্ব করবেন রাজবাড়ী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ফকীর আবদুর রশিদ। সন্ধ্যায় স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানে যোগদিতে ১৫ই নভেম্বর রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে আসছেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। সকাল ১০টায় তিনি প্রধান অতিথি হিসেবে কালজ্বয়ী সাহিত্যিক মীর মশাররফ হোসেনের ১৭০তম জন্ম বার্ষিকী উপলক্ষে বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের পদমদী গ্রামে অবস্থিত তার সমাধি প্রাঙ্গনে বাংলা একাডেমী কর্তৃক আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন।
সংস্কৃতি মন্ত্রীর দপ্তর সুত্রে জানাগেছে, তিনি হেলিকপ্টারযোগে ঢাকা থেকে রওনা দিয়ে বালিয়াকান্দি স্টেডিয়ামে অবতরণ করবেন। সেখান থেকে সড়কপথে মীর মশাররফ হোসেনের জন্ম বার্ষিকীর অনুষ্ঠানে অংশগ্রহণ শেষে সেখানেই মধ্যাহ্ন বিরতির পর বালিয়াকান্দি স্টেডিয়াম থেকে হেলিকপ্টারযোগে ঢাকায় ফিরে যাবেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!