বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পেইন্টিং সিম্পোজিয়ামে অংশ নিতে মিশর গেছেন রাজবাড়ীর চিত্রশিল্পী প্রীতি আলী

  • আপডেট সময় বুধবার, ২১ ডিসেম্বর, ২০১৬

॥স্টাফ রিপোর্টার॥ ৯ম লাক্সর ইন্টারন্যাশনাল পেইন্টিং সিম্পোজিয়ামে অংশ নিতে মিশর গেছেন রাজবাড়ীর বিশিষ্ট চিত্রশিল্পী মোহাম্মদ গোলাম আলীর কন্যা মেহেদী নূর আক্তার(প্রীতি আলী)। গত ১৪ই ডিসেম্বর থেকে শুরু হওয়া এই সিম্পোজিয়াম আগামী ২৭শে ডিসেম্বর সমাপ্ত হবে।
মোহাম্মদ গোলাম আলী জানান, সিম্পোজিয়ামে অংশ নেয়ার জন্য প্রীতি আলী গত ১২ই ডিসেম্বর মিশরের রাজধানী কায়রোর উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে সে ওই সিম্পোজিয়ামে অংশ নিচ্ছে।
মেহেদী নূর আক্তার(প্রীতি আলী) ঢাকার ধানমন্ডির ইউডা ইউনিভার্সিটি থেকে চারুকলার উপরে অনার্স ও মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। বর্তমানে তিনি ঢাকার ভারতীয় হাইকমিশনের ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টারে চারুকলার(আর্ট) প্রশিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। এছাড়াও তিনি গুলশানের ইউরোপিয়ান ক্লাবের(নটি ক্লাব) চারুকলা প্রশিক্ষক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুলের অধীনে তিনি অটিজম বালক-বালিকাদেরও চারুকলা প্রশিক্ষণ দেন। চলতি বছরের ১৮ই মার্চ থেকে ৩১শে মার্চ পর্যন্ত ঢাকার গুলশানস্থ ভারতীয় হাইকমিশনের ইন্দিরা গান্ধী কালচারাল সেন্টার (২)-এ তার একটি একক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়, যা ব্যাপক প্রশংসিত হয়।
উল্লেখ্য, মেহেদী নূর আক্তার (প্রীতি আলী)’র পিতা মোহাম্মদ গোলাম আলী রাজবাড়ীর একজন বিশিষ্ট চিত্রশিল্পী। তিনি রাজবাড়ী জেলা কমার্শিয়াল আর্টিস্ট এসোসিয়েশনের সভাপতি এবং জেলা শিল্পকলা একাডেমী, শিশু একাডেমী ও আবোল তাবোল শিশু সংগঠনের চারুকলা প্রশিক্ষক। এছাড়াও তিনি আলপনা আর্ট গ্যালারীর প্রতিষ্ঠাতা ও প্রশিক্ষক। ২০১৪ সালে জেলা শিল্পকলা একাডেমী কর্তৃক তিনি গুণীজন সম্মাননা প্রাপ্ত হন। রাজবাড়ীর কেন্দ্রীয় শহীদ মিনারের ভাস্কর্যসহ জেলার গুরুত্বপূর্ণ বিভিন্ন ভাস্কর্য ও স্থাপনা এবং পৌরসভার মনোগ্রামসহ বিভিন্ন সৃষ্টিশীল কর্মে তিনি প্রভূত অবদান রেখেছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!