রবিবার, ০২ জুন ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় ব্যাডেন পাওয়েল’র ১৬১তম জন্মদিন উদযাপিত

  • আপডেট সময় শুক্রবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৭

॥সৈকত শতদল॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা স্কাউটস’র উদ্যোগে গত বুধবার স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা রবার্ট স্টিফেনশন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অব গিলওয়েল(বি.পি)’র ১৬১তম জন্মদিন উদযাপিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।
জানাযায়, পাংশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে গত বুধবার দুপুর দুইটার দিকে বাদ্যযন্ত্রসহকারে বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান সড়ক হয়ে এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ চত্বরে গিয়ে র‌্যালী শেষ হয়।
র‌্যালী শেষে এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পাংশা উপজেলা স্কাউটস’র উপদেষ্টা ও এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের প্রতিষ্ঠাকালীন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সুশীল কুমার মুদীর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ পরিচালনা কমিটির সভাপতি ও পাংশা পৌরসভার সাবেক মেয়র মোঃ ওয়াজেদ আলী মাস্টার।
আলোচনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা স্কাউটস’র উপদেষ্টা শচী নন্দন দাস, পাংশা উপজেলা স্কাউটস’র সম্পাদক উদয়পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল আলম ও এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মোঃ মোতাহার হোসেন প্রমূখ বক্তব্য রাখেন।
আলোচনা সভায় উপস্থাপনা করেন পাংশা উপজেলা স্কাউটস’র যুগ্ম সম্পাদক ও হাবাসপুর মধ্যপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহম্মদ জাকির হোসেন।
বক্তাগণ স্কাউট আন্দোলনের প্রতিষ্ঠাতা ব্যাডেন পাওয়েল’র কর্ম ও জীবনাদর্শ নিয়ে আলোচনা করেন এবং শিক্ষার্থীদের প্রতি ভালো কাজ করা ও ভালো কাজ অনুস্মরণ করার আহবান জানান।
অনুষ্ঠানে পাংশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মতিউর রহমান, পাংশা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি একেএম শরিফুল হুদা সাগর ও সাধারণ সম্পাদক জহুরুল হক, পাংশা উপজেলা স্কাউটস’র সহকারী কমিশনার ফিরোজ হোসেন, সহকারী কমিশনার(অর্থ) মোহাম্মদ তরিকুল ইসলাম, সহকারী কমিশনার(প্রচার ও গণসংযোগ) কার্ত্তিক চন্দ্র সাহা, সহকারী কমিশনার(উন্নয়ন) মোঃ ওমর আলী মন্ডল ও সহকারী কমিশনার(প্রোগ্রাম) শেখ ইসমাইল হোসেন, উপজেলা কাব লিডার মোকছেদ আলী, পাংশা উপজেলা স্কাউটস নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্রীড়া শিক্ষক ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!