শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১০:১০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আজ থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু অনূর্র্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট

  • আপডেট সময় শনিবার, ১ সেপ্টেম্বর, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট।
আজ ১লা সেপ্টেম্বর নেত্রকোনার বারহাট্টা উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার।
প্রতিযোগিতায় শিক্ষা প্রতিষ্ঠান, ক্লাব ও ফুটবল একাডেমীর অনূর্ধ্ব-১৭ খেলোয়াড়রা অংশ নেবেন। সারা দেশের ৫হাজার ৫০০টি দলের হয়ে মোট ১লাখ ২৫হাজার ফুটবলার এ টুর্নামেন্টে অংশ নিচ্ছেন। এদের মধ্য থেকে ৪০জন ফুটবলার বাছাই করে তাদেরকে আরো উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।
প্রথম পর্যায়ে উপজেলা সদরে আন্তঃ ইউনিয়ন টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। উপজেলা পর্যায়ের অংশগ্রহণকারী সেরা খেলোয়াড়দের নিয়ে গঠিত উপজেলা দল জেলা পর্যায়ে, জেলা দল বিভাগ পর্যায়ে এবং বিভাগীয় দল জাতীয পর্যায়ে অংশ নেবে। এই মাসের প্রথম ও দ্বিতীয় সপ্তাহে উপজেলা পর্যায়ে আন্তঃ ইউনিয়ন এবং পৌরসভায় আন্তঃ ওয়ার্ড খেলা হবে। তৃতীয় সপ্তাহে জেলা পর্যায়ের এবং চতুর্থ সপ্তাহে বিভাগীয় পর্যায়ের খেলা শেষ করে আট বিভাগীয দল নিয়ে জাতীয় পর্যায়ের খেলা হবে। প্রতিটি পর্যায়ে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের জন্য ট্রফি ও আর্থিক পুরস্কারের পাশাপাশি সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতাকেও পুরস্কৃত করা হবে।
প্রতিযোগিতা সফলভাবে আয়োজনের জন্য জাতীয় পর্যায়ে টুর্নামেন্ট কমিটির পাশাপাশি বিভাগীয় পর্যায়ে কমিশনার, জেলা পর্যায়ে জেলা প্রশাসক ও উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারদের নেতৃত্বে কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া বাংলাদেশ ফুটবল ফেডাশেন এবং জেলা ও উপজেলা পর্যায়ের ক্রীড়া সংস্থার প্রতিনিধিদের কমিটিতে রাখা হয়েছে।
বাংলাদেশের ফুটবলের স্বর্ণালী দিন ফিরিয়ে আনতে এখন থেকে প্রতি বছর এ টুর্নামেন্টের আয়োজন করা হবে। প্রতিযোগিতার জন্য ১৫ কোটি টাকার বাজেট করা হয়েছে। আগামী বছর থেকে অনুরূপ প্রতিযোগিতা মেয়েদের জন্যও আয়োজন করা হবে বলে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!