সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৭:২৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতে রেকর্ড সংখ্যক লোক করোনায় সংক্রমিত মিশরে বালুর নিচে সাড়ে ৩ হাজার বছরের বেশী প্রাচীন নগরীর সন্ধান বিশ্বব্যাপী ১দিনে করোনায় নতুন করে ৬ লাখ ৬৭ হাজার আক্রান্ত আর্জেন্টিনায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় কারফিউ ঘোষণা পহেলা বৈশাখে জনসমাগম করা যাবে না : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বিশ্ব ব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চেয়েছে অর্থমন্ত্রী কামাল আসন্ন পবিত্র রমজান মাসে অফিসের সময়সীমা পুননির্ধারণ করোনা সংক্রমণ রোধে সরকারী নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের আইজিপির নির্দেশ আজ থেকে শুরু হচ্ছে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২৬শে মার্চকে বাংলাদেশ দিবস ঘোষণা করেছেন ওয়াশিংটন ডিসির মেয়র

সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবীতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন

  • আপডেট সময় রবিবার, ১২ আগস্ট, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ সম্প্রতি কোমলমতি শিশুদের নিরাপদ চাই আন্দোলনকে সামনে রেখে যে সন্ত্রাসীরা সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতন করেছে তাদের অবিলম্বে গ্রেপ্তারের দাবী জানিয়েছে সাংবাদিক নেতারা।
গত ১০ই আগস্ট ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে নেতারা এ দাবী জানান। সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
সংগঠনের সদস্য সচিব ও ভোরের কাগজের স্টাফ রিপোর্টার আছাদুজ্জামানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, সংগঠনের আহবায়ক ও সিনিয়র সাংবাদিক লায়েকুজ্জামান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ, বিএফইউজের নির্বাহী পরিষদ সদস্য শেখ মামুন, সিনিয়র সাংবাদিক শরীফুল ইসলাম বিলু, সমীরণ রায়, আবু সাঈদ ও মানিক লাল ঘোষ প্রমুখ।
শাবান মাহমুদ বলেন, সাংবাদিকরা তাদের দায়িত্ব পালনকালে সন্ত্রাসীদের হাতে বার বার হামলা ও নির্যাতনের শিকার হন। একটি গণতান্ত্রিক দেশে এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক বান্ধব। অথচ সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের বিরুদ্ধে আমাদের আন্দোলন সংগ্রাম করতে হচ্ছে। এই আন্দোলন সংগ্রামেও কোনো কাজ হচ্ছে না। আমরা মনে করি একটি স্বার্থান্বেষী গোষ্ঠী সরকারকে বেকায়দায় ফেলতেই এই হামলার ঘটনা ঘটিয়েছে।
স্বরাষ্ট্রমন্ত্রী আছাদুজ্জামান খান কামালকে উদ্দেশ্য করে তিনি বলেন, অবিলম্বে সাংবাদিকদের ওপর হামলাকারীদের চিহ্নিত করে তাদের বিচারের আওতায় আনা হোক। কারণ আজকে সারাদেশের সাংবাদিকরা ঐক্যবদ্ধ রয়েছে।
বক্তারা আরো বলেন, পাংশা উপজেলা চেয়ারম্যান ওদুদ মন্ডল, তার ভাই সিদ্দিক মন্ডল ও ইদ্রিস মন্ডল স্থানীয় সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা করাসহ মারপিট করেছে। সাংবাদিকরা তাদের বিরুদ্ধে কলম ধরলেই তাদের ওপর হামলা ও নির্যাতন নেমে আসে। বক্তারা তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!