সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বিপিএলে চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস

  • আপডেট সময় শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

॥স্টাফ রিপোর্টার॥ বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টোয়েন্টি টোয়েন্টি ক্রিকেটের চতুর্থ আসরে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা ডায়নামাইটস। আজ টুর্নামেন্টের ফাইনালে ঢাকা ৫৬ রানে হারিয়েছে রাজশাহী কিংসকে। টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেটে ১৫৯ রান করে ঢাকা। জবাবে ১০৩ রানেই গুটিয়ে যায় রাজশাহী। বিপিএলের প্রথম দুই আসরের শিরোপা জিতেছিলো ঢাকা গ্ল্যাডিয়েটর্স। আর গত আসরে শিরোপা জিতেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ঢাকার ছুঁেড় দেয়া ১৬০ রানের টার্গেটে শুরুটা ভালো হয়নি রাজশাহীর। দলীয় ১৫ রানে প্রথম উইকেট হারায় তারা। ৫ রান করে থামেন নুরুল হাসান। এরপর দলকে সামনের দিকে এগিয়ে নেন মোমিনুল হক ও সাব্বির রহমান। ৪৩ বলে ৪৭ রানের জুটি গড়ে দলকে ভালোভাবেই খেলায় টিকিয়ে রাখেন মোমিনুল ও সাব্বির।
কিন্তু দলীয় ৬২ রানে মোমিনুল-সাব্বিরের জুটি ভেঙ্গে যাবার পর তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে রাজশাহীর ইনিংস। ১০৩ রানেই থেমে যায় তাদের ইনিংস। দলের পক্ষে মোমিনুল ২৭, সাব্বির ২৬ ও ইংল্যান্ডের সামিত প্যাটেল ১৭ রান করেন। ঢাকার আবু জায়েদ, সাকিব ও সানজামুল ইসলাম ২টি করে উইকেট নেন।
এর আগে, প্রথমে ব্যাটিং করতে নেমে ২৩ রানের সূচনা পায় ঢাকা। এবার আর দলকে উড়ন্ত সূচনা এনে দিতে পারেননি ওপেনার মেহেদি মারুফ। ১০ বলে মাত্র ৮ রান করে ফিরেন তিনি।
এরপর দ্রুত ফিরেন নাসির হোসেন ও মোসাদ্দেক হোসেন। নাসির ও মোসাদ্দেক ৫ রানের বেশি করতে পারেননি। ফলে ৪২ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ঢাকা। তবে চতুর্থ উইকেটে ২৫ বলে ৪১ রানের জুটি গড়ে চাপ সামলিয়ে উঠেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এভিন লুইস ও শ্রীলংকার কুমার সাঙ্গাকারা। ব্যক্তিগত ৪৫ রানে লুইস বিদায় নিলে পরের দিকের ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে পারেননি। তবে সাঙ্গার ৩৩ বলে ৩৬ রানের কল্যাণে লড়াকু স্কোর পায় ঢাকা। লুইসের ৩১ বলের ইনিংসে ৮টি চার ছিলো। রাজশাহীর ফরহাদ ২৮ রানে ৩ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা ডায়নামাইটস : ১৫৯/৯, ২০ ওভার (লুইস ৪৫, সাঙ্গাকারা ৩৬, ফরহাদ ৩/২৮)।
রাজশাহী কিংস : ১০৩/১০, ১৭.৪ ওভার (মোমিনুল ২৭, সাব্বির ২৬, জায়েদ ২/১২)।
ফল : ঢাকা ডায়নামাইটস ৫৬ রানে জয়ী।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!