শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বিজয় দিবস উপলক্ষে রাজবাড়ীতে ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত

  • আপডেট সময় শনিবার, ১৬ ডিসেম্বর, ২০১৭

॥শিহাবুর রহমান॥ মহান বিজয় দিবস উপলক্ষে গতকাল ১৫ই ডিসেম্বর বিকেলে রাজবাড়ী শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা অনুষ্ঠিত হয়।
খেলাটি উপভোগ করেন প্রায় ৫হাজার দর্শক। শুধু তাই নয় বিলুপ্ত প্রায় খেলাটি উপভোগ করতে আসেন জেলা প্রশাসনের উচ্চ পর্যায়ের কর্মকর্তা ও তার পরিবারের সদস্যরাও। খেলাটি এতোটাই উপভোগ্য ছিল যে খেলা শেষে স্থানীয় সরকারের উপ-পরিচালক ডিডিএলজি মোঃ আজাদুর রহমান নিজেই নেমে যান মাঠে এবং একজন প্রবীণ খেলোয়াড়ের সাথে লাঠি বাড়ি খেলে দর্শকদের মাতিয়ে তোলেন।
ডাঃ কামরুল হাসান লালী ও ডাঃ রেহেনা বেগম ফাউন্ডেশনের আয়োজনে লাঠি খেলার উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১আসনের সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী।
এ সময় বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সহধর্মিনী মিসেস মর্জিনা ইয়াসমিন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান ও উক্ত ফাউন্ডেশনের চেয়ারম্যান ডাঃ কামরুল হাসান লালী বক্তব্য রাখেন।
রাজবাড়ী জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ আমজাদ হোসেন মন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে ডাঃ কামরুল হাসান লালীর সহধর্মিনী ডাঃ রেহেনা বেগমসহ সদর উপজেলার মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।
লাঠি খেলাটি পরিচালনা করেন ডাঃ কামরুল হাসান লালী ও ডাঃ রেহেনা বেগম ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবুল কালাম।
লাঠি খেলায় ৩টি দলে ৪০জন খেলোয়াড় অংশ গ্রহণ করেন। লেখা শেষে ৩টি দলের মধ্যেই একটি করে ট্রফি ও নগদ ৩হাজার করে টাকা পুরস্কার প্রদান করা হয়। নগদ এ অর্থের মধ্যে সংসদ সদস্য আলহাজ¦ কাজী কেরামত আলী ৬হাজার ও ইউনার গ্রুপের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন ৩হাজার টাকা পুরস্কার হিসেবে প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!