মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী পৌরসভায় নগর স্বাস্থ্য সমন্বয় কমিটির সভা

  • আপডেট সময় শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০১৬

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী পৌরসভার আয়োজনে সূর্যের হাসি ক্লিনিকের সহযোগিতায় গতকাল ২৯শে ডিসেম্বর বেলা ১১টায় পৌর ভবনের সম্মেলন কক্ষে নগর স্বাস্থ্য সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়।
রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরীর সভাপতিত্বে সভায় ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ একেএম গোলাম ফারুক, জেলা বিএমএ’র সভাপতি ডাঃ মোঃ গোলাম মোস্তফা, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আজিজুর রহমান খান, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ সোয়েব আলী মিয়া ও জেলা ব্র্যাক প্রতিনিধি নেফাজ উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।
সভায় কমিটির বিভিন্ন কার্যক্রম ও সূর্যের হাসি ক্লিনিকের কার্যক্রমের তথ্য ভিত্তিক পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন বিএফডব্লিউ’র মনিটরিং অফিসার একেএম জিয়াউর রহমান ও ফাতেমা বেগম।
সঞ্চালন করেন রাজবাড়ী সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার মোঃ সামসুল আলম। এ সময় রাজবাড়ী সূর্যের হাসি ক্লিনিকের মেডিক্যাল অফিসার ডাঃ সজিব আহম্মেদসহ রাজবাড়ী পৌরসভার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ, বিভিন্ন এনজিও এবং সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
সভায় সভাপতির বক্তব্যে রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী বলেন, বর্তমানে উন্নত বিশ্বের একটি সিটির নিরাপত্তা থেকে যাবতীয় সবকিছু পৌর মেয়র নিয়ন্ত্রণ করেন। ওই সিটিতে কোন দুর্ঘটনার জন্য যেমন মেয়র দায়ী থাকেন, তেমনি যদি কোন ভালো কাজ হয় তাহলে তা মেয়রের সফলতা বলে বিবেচিত হয়। বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বিশ্বের কাতারে দাঁড় করাতে ধীরে ধীরে উন্নত বিশ্বের আদলে আমাদের দেশের সিটি করপোরেশনগুলোর নবগঠনের কাজ করে যাচ্ছেন। সেই ধারাবাহিকতায় আজকের এই নগর স্বাস্থ্য সমন্বয় কমিটি গঠণের উদ্যোগ গ্রহণ করেছেন। এই কমিটির সদস্যদের কাছে আমি আশা করব তারা যেন রাজবাড়ী পৌরসভার প্রতিটি মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্য নিয়ে কাজ করেন। যে কোন কাজ করার আগে আমাদের দেশপ্রেমী প্রতিটি মানুষেরই মনে রাখা উচিত দেশের উন্নয়নে যে কোন বিভাগের যে কোন কাজ শুধু যেন কাগজে-কলমে সীমাবদ্ধ বা শেষ না করে বাস্তবে সঠিক, সুন্দর ও মান বজায় রেখে কাজ করা। বর্তমানে অনেক বিভাগের অনেক কাজ খাতা-কলমে শেষ দেখানো হলেও বাস্তবে গিয়ে দেখা যায় কোন কাজ অর্ধেক বা পঁচাত্তর শতাংশ বা কাজ শেষ না করেই কাগজে-কলমে শেষ করে দেওয়া হয়েছে। যা মোটেও কাম্য নয়। সুতরাং আমরা সকলে যে কোন কাজ করার ক্ষেত্রে দেশের ও জনগণের স্বার্থ বিবেচনা করে শতভাগ কাজ করব। রাজবাড়ী পৌরসভার স্যানিটেশন, পানি ও মশক নিধনসহ নগরবাসীর সেবায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়াও রাজবাড়ী পৌরসভায় যে দুটি পানি শোধনের জন্য টিটমেন্ট প্লান্ট রয়েছে সেই প্লান্টে নদীর পানি যাতে পরিশোধন করে ব্যবহার করা যায় সে বিষয় নিয়ে কাজ করা হচ্ছে।
তিনি রাজবাড়ী সদর হাসপাতাল পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য মেয়রের পক্ষ থেকে দুই জন পরিচ্ছন্নতা কর্মী ও পরিস্কার-পরিচ্ছন্ন করার উপকরণ সরবরাহের ঘোষণা দেন। এছাড়াও তিনি রাজবাড়ী সদর হাসপাতালের মনিটরিং কমিটির একজন সদস্য হিসেবে গত এক বছর কোন মিটিং না হওয়ায় দুঃখ প্রকাশ করেন।
তিনি সকলের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে রাজবাড়ী পৌরবাসীর সকল ধরণের সেবা নিশ্চিত করার জন্য একত্রে কাজ করার আহবান জানান। এ জন্য রাজবাড়ী পৌরসভার সকল নাগরিককে যে কোন উন্নয়নমূলক কর্মকান্ডে তার সঙ্গে খোলামেলাভাবে আলোচনা করতে বলেন। এর মাধ্যমে রাজবাড়ী পৌরসভা শত সীমাবদ্ধতার মধ্যেও নিজেদের কাজের মধ্যমে দেশের মধ্যে একটি মডেল পৌরসভায় রূপান্তর হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
সভা শেষে নগর স্বাস্থ্য সমন্বয় কমিটির খসড়া তালিকা কমিটির সভাপতি পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরীর কাছে হস্তান্তর করা হয়। মেয়রের নির্দেশনা মোতাবেক পরের সভায় চুড়ান্ত কমিটি গঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!