Site icon দৈনিক মাতৃকণ্ঠ

পাংশার বৃত্তিডাঙ্গা মোড়-কসবামাজাইল সড়কের বেহাল দশা॥ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

॥আহমেদ হুসাইন আকাশ॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার সরিষা ইউনিয়নের বৃত্তিডাঙ্গা মোড় থেকে কসবামাজাইল সড়কের বাগলীবাজার ব্রিজ পর্যন্ত প্রায় তিন কিলোমিটার সড়কের বেহালদশার সৃষ্টির হয়েছে। এছাড়া ছানারমোড় থেকে বনগ্রাম সড়কের বহলাডাঙ্গা পশ্চিমপাড়া এলাকাস্থ ব্রিজের বিভিন্ন স্থানে ভাঙন ধরেছে। রেলিংসহ ব্রিজের মাঝখানে ভাঙনের ফলে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে।
জানাগেছে, বৃত্তিডাঙ্গা মোড় থেকে বাগলীবাজার ব্রিজ পর্যন্ত প্রায় তিন কিলোমিটার সড়কের বিভিন্ন স্থানে ছোট বড় গর্ত ও সড়কের পাশে দেবে যাওয়াসহ ভাঙনের ফলে যানবাহন চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। উল্লেখিত সড়কের বেহালদশার কারনে মানুষ গন্তব্যে যেতে বিকল্প রাস্তায় চলাচলে বাধ্য হচ্ছে। ভ্যান, অটোবাইক চালক এমনকি পথচারীরাও ভোগান্তীর শিকার হচ্ছেন। হাটবাজারে কৃষিপণ্য ও মালামাল পরিবহন এবং কোনো অসুস্থ ব্যক্তির হাসপাতালে নেওয়ার ক্ষেত্রে স্থানীয় লোকজন ভোগান্তীর শিকার হচ্ছেন। কবে ভোগান্তীর অবসান হবে এমন প্রশ্ন উঠেছে এলাকাবাসী লোকজনের মাঝে।
এ সড়কে চলাচলকারী অটোবাইক চালক রমজান বলেন, সড়কটির সংস্কার খুবই জরুরী। সড়কটি সংস্কার করা হলে স্থানীয় লোকজন, ব্যবসায়ী ও যানবাহন চালক সকল শ্রেণি পেশার মানুষের উপকার হবে।
তিনি বলেন, সড়কটির বিভিন্ন স্থানে ছোট বড় গর্ত ও রাস্তার পাশে দেবে যাওয়ার কারণে আমাদেরকে অনেক পথ ঘুরে কসবামাজাইল সড়কে যেতে হচ্ছে।