শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় আওয়ামী লীগের কর্মী সমাবেশে॥ইতিহাস বিকৃতকারী বিএনপি-জামাত জোট আর কোন দিন যাতে ক্ষমতায় আসতে না পারে সেই জন্য সবাইকে সজাগ থাকতে হবে –মাহবুব-উল আলম হানিফ,এমপি

  • আপডেট সময় রবিবার, ২৬ নভেম্বর, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা আওয়ামী লীগের বিশাল এক কর্মী সমাবেশ গতকাল ২৫শে নভেম্বর দুপুরে পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়।
সমাবেশে প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ,এমপি বলেন, বিএনপি-জামাত জোট পাকিস্তানের এজেন্ট। তারা এদেশের স্বাধীনতা বিশ্বাস করে না। তাই দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে তারা গভীর ষড়যন্ত্র করছে। কিন্তু বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক তৃণমূলের আওয়ামী লীগের নেতা কর্মীরা দেশের মাটি ও মানুষকে ভালোবাসে। তারা কখনোই বিএনপি-জামাত জোটের ষড়যন্ত্রকে মেনে নেবে না। বিএনপি-জামাত জোটের দুঃশাসনের কথা দেশবাসী-জনগণ ভুলে যায় নাই।
তিনি বলেন, সামরিক শাসনের সময় জেনারেল জিয়া বিভীষিকাময় পরিবেশ সৃষ্টি করেছিল। স্মৃতিচারণ করে এমপি হানিফ বলেন, এমএজি ওসমানীর কুষ্টিয়ার এক নির্বাচনী জনসভায় জাগদলের নেতাকর্র্মীরা বঙ্গবন্ধুর ভাষণ বন্ধ করে দিয়েছিল। বঙ্গবন্ধুর মৃত্যু বার্ষিকী পালন করতে দেয় নাই তখন। কাঙালী ভোজের জন্য খাবার তারা লাথি মেরে ফেলে দিয়েছিল। ২০০১-২০০৬ বিএনপির শাসন আমলের সন্ত্রাস, দুর্নীতির তথ্য উপস্থাপন করে এমপি হানিফ বলেন, তখন ৫বার দুর্নীতিতে দেশ চ্যাম্পিয়ন হয়েছিল। তারেক রহমান হাওয়া ভবন সৃষ্টি করে সারাদেশে টেন্ডারবাজী ও জঙ্গি বাহিনী সৃষ্টি করে সন্ত্রাস-লুটপাটের মহোৎসব চালায়।
বিএনপি-জামাত জোটের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে প্রধান অতিথি এমপি হানিফ বলেন, দেশকে অন্ধকার থেকে আলোর পথে ফিরিয়ে এনেছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী দেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে পরিণত করতে কাজ করছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর মেমোরি অব দ্য ওয়াল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার-এ অন্তর্ভুক্তির মাধ্যমে বিশ্ব প্রামান্য ঐতিহ্যের স্বীকৃতিলাভের বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য উপস্থাপন করে তিনি বলেন, ১৯৭১ সালের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ মুক্তিযুদ্ধের অনুপ্রেরণা। যেটি আজ বিশ্বের শ্রেষ্ঠ ভাষণ হিসেবে স্বীকৃতি পেয়েছে।
পাংশা উপজেলা আওয়ামী লীগের বিশাল কর্মী সমাবেশকে ব্যতিক্রম এক সমাবেশ আখ্যায়িত করে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, এখানকার তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা এতো সুশৃঙ্খল ও আন্তরিক তা অন্য কোথায়ও দেখিনি। তৃণমূলের নেতা কর্মীরা যদি সু-সংগঠিত থেকে দলের জন্য কাজ করে তবে আগামী জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগ ক্ষমতায় যাবে এবং শেখ হাসিনা পুনরায় দেশের প্রধানমন্ত্রী হবেন। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে সকলকে নৌকা প্রতীকে ভোট প্রদানের মাধ্যমে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি।
অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী(নওফেল) বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে সৎ নিয়ত ও সৎ সাহসে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের সমাবেশ থেকে ফিরে নিজ নিজ এলাকায় বিএনপির অপকর্ম ও বর্তমান সরকারের উন্নয়নের চিত্র জনসাধারণের মাঝে তুলে ধরার আহবান জানান তিনি।
অনুষ্ঠানের বিশেষ অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য, বেসরকারী সদস্যদের বিল এবং বেসরকারী সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, তৃণমূলের নেতাকর্মীদের ব্যাটারী চার্জ করার জন্য আজকের কর্মী সমাবেশের আয়োজন করা হয়েছে।
তিনি বলেন, বিগত বিএনপি সরকারের সময় পাংশার ৯জন আওয়ামী লীগ কর্মীকে নির্মমভাবে হত্যা করে। সন্ত্রাস চাঁদাবাজীর কারণে মানুষ অতিষ্ঠ হয়ে উঠে।
তিনি বলেন, চায়ের দোকানে বিএনপির কেউ কেউ কয়দিন পরে দেখবে বলে উস্কানী দেয়। আওয়ামী লীগের অনেকেই বিএনপির লোকজনের ঘাড়ে তুলে নাচাচ্ছে। এসব বন্ধ করতে হবে। বিএনপির কয়দিন পরে দেখবে এমন মন্তব্যের প্রতিবাদ করতে হবে। সকলকে ঐক্যবন্ধভাবে দলকে সংগঠিত করার দিকনির্দেশনা প্রদান করে জিল্লুল হাকিম এমপি বলেন, আমরা চাই এলাকার উন্নয়ন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, সকল ইউনিয়নে কর্মী সভা করা হবে। প্রয়োজনে বিশেষ বিশেষ এলাকায় উঠান বৈঠক করে কর্মীদের উজ্জীবিত করা হবে।
পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ এ.কে.এম শফিকুল মোরশেদ আরুজের সভাপতিত্বে কর্মী সমাবেশে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী কেরামত আলী, সংরক্ষিত আসনের এমপি কামরুন নাহার চৌধুরী লাভলী ও রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ফকির আব্দুল জব্বার বক্তব্য রাখেন।
সমাবেশে অন্যান্যের মধ্যে পাংশা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা পৌরসভার সাবেক মেয়র ওয়াজেদ আলী মাস্টার, পাংশা পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল আল মাসুদ বিশ্বাস, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র ওদুদ সরদার, কসবামাজাইল ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মশিউর রহমান পিল্টু জোয়ার্দ্দার, পাট্টা ইউপি চেয়ারম্যান ও পাট্টা ইউপি আওয়ামী লীগের সভাপতি আব্দুর রব মোনা বিশ্বাস, মৌরাট ইউপি আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী সরদার, কলিমহর ইউপি আওয়ামী লীগের আহবায়ক ও পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার চাঁদ আলী খান, মাছপাড়া ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আকবর আলী, বাবুপাড়া ইউপি আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াহাব, যশাই ইউপি আওয়ামী লীগের সভাপতি ও যশাই ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল হাকিম খান, হাবাসপুর ইউপি চেয়ারম্যান ও হাবাসপুর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আলিম ও বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান ও বাহাদুরপুর ইউপি আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হুমায়ুন কবীর শাকিল প্রমুখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
সমাবেশে উপস্থাপনা করেন পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাংশা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস। সমাবেশ অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
এদিকে পাংশা পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা ব্যানার ও ক্যাপ মাথায় দিয়ে কর্মী সমাবেশে যোগদান করেন। ১০ সহ¯্রাধিক নেতাকর্মীর উপস্থিতিতে কর্মী সমাবেশ বিশাল জনসভায় পরিনত হয়।
কর্মী সমাবেশের মঞ্চে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য আশিক মাহমুদ মিতুল হাকিম, কালুখালী উপজেলা চেয়ারম্যান কাজী সাইফুল ইসলাম, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, মাছপাড়া ইউপি চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও পাংশা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আহম্মদ হোসেন, রাজবাড়ী জেলা পরিষদের সদস্য বিশিষ্ট ব্যবসায়ী উত্তম কুমার কুন্ডু, পাংশা উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিদা আহম্মেদ ও মোস্তফা মাহমুদ হেনা মুন্সী, অবসরপ্রাপ্ত সিভিল সার্জন ডা.এ.এফ.এম শফীউদ্দিন পাতা, রাজবাড়ী জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মহসীন উদ্দিন বতু, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক ও রাজবাড়ী জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল হোসেন, পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জলিল বিশ্বাস, রাজবাড়ী জেলা কৃষক লীগের আহবায়ক আবুল কালাম আজাদ ও সদস্য সচিব আবু বক্কর খান প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শান্তিপূর্ণ পরিবেশে দুপুর ১২টায় কর্মী সমাবেশ শুরু হয়ে বিকেল সোয়া ৪টায় শেষ হয়।
এরআগে বেলা ১১টার দিকে প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি পাংশা ডাকবাংলোয় পৌঁছিলে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি তাকে ফুলেল অভ্যর্থনা জানান।
পর্যায়ক্রমে পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম শফিকুল মোরশেদ আরুজ ও সাধারণ সম্পাদক হাসান আলী বিশ্বাস, পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, যুবলীগের আহবায়ক ফজলুল হক ফরহাদ, ছাত্রলীগের সভাপতি শাহিদুল ইসলাম মারুফ ও সাধারণ সম্পাদক খন্দকার তাজবীর হাসান সিসিল, শ্রমিক লীগের ইদ্রিস আলী বাবু প্রমুখ নেতৃবৃন্দ মাহবুব উল আলম হানিফ এমপিকে ফুলেল শুভেচ্ছা জানান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!