শনিবার, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় কৃষি উপকরণ বিতরণ॥সরকার কৃষকদের উন্নয়নের বিভিন্ন প্রকল্প গ্রহণ করছে –রাজবাড়ী-২ আসনের এমপি মোঃ জিল্লুল হাকিম

  • আপডেট সময় মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল ১৩ই নভেম্বর দুপুরে কৃষি প্রণোদনা কর্মসূচী-২০১৭ এর আওতায় বন্যা ও অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে।
পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা থানার অফিসার ইনচার্জ মোঃ মোফাজ্জেল হোসেন, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী ও হাবাসপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল আলীম বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা কৃষি অফিসার জেসমিন আকতার।
প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, বর্তমান সরকার কৃষকদের উন্নয়নের জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করছেন। কৃষকরা যাতে বেশী করে ফলন পায় তার জন্য বিনামূল্যে উন্নত বীজ দিচ্ছে। বীজের সাথে প্রয়োজনীয় সার দিচ্ছে। কৃষকরা যদি কৃষি অফিসের কর্মকর্তাদের পরামর্শ নিয়ে চাষাবাদ করেন তাহলে অনেক বেশী ফলন পাবেন। তিনি বলেন, এর আগে বন্যা ও অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে উন্নত সরিষা বীজ ও সার বিতরণ করা হয়েছে। আজ ৫শত কৃষকের মাঝে উন্নত জাতের গম, ভুট্টা ও বিটি বেগুনের বীজ এবং প্রয়োজনীয় সার বিতরণ করা হচ্ছে। কৃষকরা যাতে লাভবান হতে পারেন তার জন্যই বর্তমান সরকার এই সহায়তা দিচ্ছে। এমপি জিল্লুল হাকিম বলেন, এর আগে যখন বিএনপি সরকার ক্ষমতায় ছিল তখন কৃষকরা প্রয়োজনমত সার পায় নাই। সারের জন্য কৃষকদের গুলি খেতে হয়েছে। তখন সারের অভাবের কারণে দামও বেড়ে যায়। ডান্ডিকার্ড নিয়ে সার আনতে গিয়ে সে সময় কৃষকরা নাজেহাল হয়েছে। কিন্তু বর্তমান সরকারের সময়ে কৃষকরা চাহিদামত সার পাচ্ছে। সুলভমূল্যে কৃষকরা সার কিনতে পারছে। কৃষকসহ সব পেশার মানুষ আজ সুখে শান্তিতে আছে। বিদ্যুৎ বিহীন এলাকায় বিদ্যুৎ দেওয়া হচ্ছে। ব্রিজ-কার্লভাট নির্মান করা হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে নতুন ভবন নির্মান করা হচ্ছে। তিনি উল্লেখ করেন গত ৭ নভেম্বর অত্র এলাকায় উন্নয়নের জন্য ১২৫ কোটি টাকা বরাদ্দ হয়েছে। এ সময় দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকা তুলে ধরে তিনি বলেন, আজকের পত্রিকায় বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের টেন্ডার হয়েছে। এরকম টেন্ডারের মাধ্যমে ১২৫ কোটি টাকার উন্নয়ন কাজ করা হবে। বর্তমান সরকারের উন্নয়ন অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি।
অনুষ্ঠান উপস্থাপনা করেন এসএপিপিও মোঃ রোকনুজ্জামান। অনুষ্ঠানে উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ খোকন উজ্জামান, কৃষি অফিসের অন্যান্য কর্মকর্তাগণ, যশাই ইউপি চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান ও মৌরাট ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমানসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য একই অনুষ্ঠানে ২০১৭-১৮ অর্থ বছরে খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্প ২য় পর্যায় (২য় সংশোধিত) এর আওতায় উন্নয়ন সহায়তায় ৫০% ভর্তুকী মূল্যে ১০ জন কৃষকের মাঝে ট্রাক্টর ও সিডারযন্ত্র বিতরণ উদ্বোধন করেন প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লল হাকিম।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!