রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ফেরী চলাচল বিঘিœত॥যাত্রীদের চরম দুর্ভোগ

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

॥আবুল হোসেন॥ ঘন কুয়াশার কারণে রাজবাড়ী জেলার দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে গতকাল মঙ্গলবার ভোর সাড়ে চারটা থেকে এই নৌপথে বন্ধ থাকার প্রায় সাড়ে পাঁচ ঘন্টা পর ফেরী চালু হয়।
এ সময় মাঝ নদীতে আটকা পড়েছে যানবাহন, যাত্রী বোঝাই তিনটি ফেরী। এছাড়া উভয় ঘাট এলাকার জাতীয় মহাসড়কে আটকা পড়েছে আরো তিন শতাধিক যানবাহন। দুর্ভোগের শিকার হন শত শত যাত্রী।
বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন সংস্থা(বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয় জানায়, গতকাল মঙ্গলবার ভোররাতের দিকে যানবাহন ও যাত্রী নিয়ে তিন ফেরী উভয় ঘাট থেকে ছেড়ে যায়। মাঝ নদীতে পৌছে ফেরীগুলো ঘন কুয়াশার কবলে পড়ে সামনের কিছুই দেখতে না পেয়ে সাড়ে ৪টার দিকে নদীতেই নোঙ্গর করতে বাধ্য হয়। মাঝ নদীতে ফেরী আটকে যাওয়ার সংবাদ পেয়ে ওই সময় দৌলতদিয়া প্রান্ত থেকে আরো কোন ফেরী ছেড়ে যায়নি। এ সময় দৌলতদিয়ায় ছোট-বড় নয়টি ফেরী ও পাটুরিয়া প্রান্তে ছোট-বড় চারটি ফেরী নোঙ্গর থাকতে বাধ্য হয়।
এ ছাড়াও নৌযান চলাচল বন্ধ হওয়ায় দৌলতদিয়া প্রান্তে শতাধিক পণ্যবাহি গাড়ি ও প্রায় অর্ধশত যাত্রীবাহি বাস আটকে রয়েছে। একইভাবে পাটুরিয়া প্রান্তে প্রায় দুই’শ পণ্যবাহি গাড়ি এবং অর্ধশত যাত্রীবাহি পরিবহন পারাপার হতে না পেরে ঘাটে আটকা পড়ে। শীত ও কুয়াশার কারণে আটকা পড়া এসব গাড়ির সহ¯্রাধিক যাত্রী দুর্ভোগের কবলে পড়েন। পরে বেলা দশটার দিকে কুয়াশা কেটে গেলে ফেরী চলাচল স্বাভাবিক হয়।
বিআইডব্লিউটিসি দৌলতদিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মোঃ শফিকুল ইসলাম জানান, গতকাল মঙ্গলবার ভোরের দিকে ঘন কুয়াশা পড়ায় মাঝ নদীতে যানবাহন বোঝাই তিনটি ফেরী আটকা পড়ে। নৌযান বন্ধ থাকায় উভয় ঘাটেও কয়েক’শ গাড়ি আটকা পড়ে। এতে দুর্ভোগের শিকার হন সহস্রাধিক যাত্রী।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!