বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে আঞ্চলিক সড়ক পরিবহন কমিটির সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ৬ই ডিসেম্বর সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আঞ্চলিক সড়ক পরিবহন কমিটির সভা অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক জিনাত আরা’র সভাপতিত্বে সভায় পুলিশ সুপার সালমা বেগম পিপিএম-সেবা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মানোয়ার হোসেন মোল্লা, বিআরটিএ’র সহকারী পরিচালক(ইঞ্জিনিয়ার) বিলাস সরকার, ট্রাফিক ইন্সপেক্টর ফারুকুর রহমান, রাজবাড়ী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সুকুমার ভৌমিক, সহ-সাধারণ সম্পাদক মুরাদ হাসান, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রকিবুল ইসলাম পিন্টু ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রশিদ প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় জেলা সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোঃ শাহরিয়ার রুমী, জেলা ট্রাক মালিক সমিতির সহ-সাধারণ সম্পাদক মোঃ দিদারুল হক হিরুসহ বিভিন্ন সরকারী বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জিনাত আরা বলেন, রাজবাড়ী শহরের একটি ট্রাক স্ট্যান্ড প্রয়োজন রয়েছে। সেটি যে পৌরসভার মধ্যেই হতে হবে, তার কোন বাধ্যবাধকতা নেই। যদি পৌর মেয়রের সাথে আলোচনা করে জমির ব্যবস্থা করা যায় তবে পৌরসভার মধ্যে অথবা শহরের হাইওয়ের পাশে যে কোন উপযুক্ত জায়গায় ট্রাক টার্মিনাল নির্মাণ করা যেতে পারে। এ জন্য সংশ্লিষ্ট সকলকে নিয়ে একটি কমিটির মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণ করা হবে। শহরের অঞ্চলিক হাইওয়েগুলো দিয়ে যে বাস চলাচল করে সেগুলো শহরের মধ্যে বড়পুলসহ যে কোন স্থানে দাঁড়িয়ে যাত্রী তোলে। যার কারণে অনেক সময় যানজটসহ বিভিন্ন সমস্যার সৃষ্টি হচ্ছে। এগুলোকে অবশ্যই টার্মিনাল থেকে যাত্রী তুলতে হবে। শহরের মধ্যে যেখানে সেখানে দাঁড়ানো যাবে না। রাজবাড়ীর যে কেন্দ্রীয় বাস টার্মিনাল রয়েছে সেটি অবহেলায় পড়ে থেকে নষ্ট হচ্ছে। বাস মালিক ও শ্রমিক ইউনিয়নসহ পৌরসভাকে এই বাস টার্মিনাল পরিস্কার-পরিচ্ছন্নসহ রক্ষনাবেক্ষণের মাধমে একে ব্যবহারের উপযোগী করে চালু করতে হবে। কোন যানবাহনে, বিশেষ করে ট্রাকে বাম্পারসহ চোখালো হুক ব্যবহার না করার বিষয়ে সরকারী নির্দেশ মানতে হবে। যদি কেউ এই নির্দেশ না মানে তবে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে সরকারী আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। রাজবাড়ী বাজারের মধ্যে পৌরসভা কর্তৃক ট্রাক চলাচলের বিষয়ে যে নির্র্দেশ প্রদান করা হয়েছে, সেই অনুযায়ী বাজারে সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত কোন ট্রাক চলাচল বা চলাচলের রাস্তা বন্ধ করে মালামাল লোড বা আনলোড করা যাবে না। জেলা বিআরটিএ’কে মোটরযানের লাইসেন্স প্রদানের ক্ষেত্রে বছরের শুরুতেই প্রত্যেক মাসের ড্রাইভিং পরীক্ষার সিডিউল নির্ধারণ করতে হবে। যাতে সকলে বিষয়টি সম্পর্কে অবগত থাকে।
এছাড়াও সভায় ট্রাকগুলো থেকে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের শ্রমিকদের কল্যাণের জন্য টাকা তোলা, মক্তব মোড়ে মাইক্রোস্ট্যান্ড থাকার কারণে দোকানদার ও পথচারীদের অসুবিধা, নসিমন-করিমনসহ অবৈধ যানবাহন অঞ্চলিক মহাসড়কে চলাচল, মালিক কর্তৃক শ্রমিকদের নিয়োগপত্র প্রদানসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!