শনিবার, ২৩ মার্চ ২০২৪, ০৯:১০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভায় উপজেলা পর্যায়ে লিগ্যাল এইড কার্যক্রম বাস্তবায়নে ধীরগতিতে অসন্তোষ প্রকাশ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ অক্টোবর, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা গতকাল ২৫শে অক্টোবর বিকেল সাড়ে ৪টায় কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ মোঃ আমিনুল ইসলামের সভাপতিত্বে জেলা ও দায়রা জজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
সভায় কমিটির সদস্য জেলা প্রশাসকের প্রতিনিধি স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক(উপ-সচিব) ড. এ.কে.এম আজাদুর রহমান, ভারপ্রাপ্ত পুলিশ সুপার(সিনিয়র সহকারী পুলিশ সুপার) মোঃ আছাদুজ্জামান, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স, বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদ, জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী, সাধারণ সম্পাদক এডঃ এটিএম মোস্তফা মিঠু, পিপি এডঃ মোঃ উজির আলী শেখ ও চন্দনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ,কে.এম সিরাজুল আলম চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সহকারী জজ ইসরাত জাহান।
এ সময় কমিটির বিচারকবৃন্দ, জেল সুপার মোঃ আনোয়ারুল করিম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নূরে সফুরা ফেরদৌস, পর্যবেক্ষক সদস্য রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জাহুরুল হক, সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার আব্দুল মতিন এবং এনজিও ব্র্যাকের জেলা প্রতিনিধি নেফাজ উদ্দিনসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে জেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ মোঃ আমিনুল ইসলাম বলেন, সারা দেশে সরকারের লিগ্যাল এইড কমিটি গঠন করার উদ্দেশ্য হচ্ছে এদেশের তৃণমূল পর্যায়ের অসহায় দুঃস্থ মানুষের মধ্যে আইনী সহায়তা প্রদান করা। সেই লক্ষ্যে উপজেলা ও ইউনিয়ন পরিষদ কমিটি গঠন ও কমিটির কার্যপরিধি বাড়ানোর উদ্দেশ্যে কমিটি গঠনের উপর বেশী গুরুত্ব আরোপ করা হয়েছে। রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা ছাড়া সকল উপজেলায় ও ৪২টি ইউনিয়নের মধ্যে ২৮টি ইউনিয়নে লিগ্যাল এইড কমিটি গঠন করা হয়েছে। উপজেলা পর্যায়ে কমিটি গঠন করা হলেও অত্যন্ত পরিতাপের বিষয়, সেই উপজেলা কমিটির সদস্য-সচিব ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের জেলা লিগ্যাল এইড কমিটিতে উপস্থিত থাকার জন্য পত্র দিয়ে বার বার আমন্ত্রণ জানানো হলেও তারা কোন মিটিংয়ে উপস্থিত না হওয়ায় অসন্তোষ প্রকাশ করা হয়। আগামী মাসে জেলা লিগ্যাল এইড কমিটির সভায় তারা(উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ) যদি অংশগ্রহণ না করেন তবে বিষয়টি আইন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিধি মোতাবেক জানানোর মাধ্যমে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার হবে।
জেলা ও দায়রা জজ মোঃ আমিনুল ইসলাম জেলা লিগ্যাল এইড কমিটির কার্যক্রম গতিশীল করতে কমিটির সদস্যদের প্রতি আহবান জানান।
সভায় চলতি মাসে জেলা লিগ্যাল এইড কমিটিতে প্রাপ্ত আবেদনপত্র গুলো যাচাই-বাছাই করাসহ মামলা পরিচালনার জন্য আইনজীবী নিয়োগ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!