মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৪৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বিইউপিতে আন্তঃ বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

  • আপডেট সময় সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকার মিরপুর সেনানিবাসস্থ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি)-এর বিইউপি লিটারেচার অ্যান্ড ডিবেটিং ক্লাব কর্তৃক আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা ২০১৭ এর চূড়ান্তপর্ব ও পুরস্কার বিতরণ গতকাল শনিবার বিইউপি‘র বিজয় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।
আন্তঃ বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় দেশের ৩২টি বিশ্ববিদ্যালয়ের মোট ৭২টি দল অংশগ্রহণ করে। বিতর্ক প্রতিযোগিতাটি দু’টি পর্বে বিভক্ত করা হয়, যথা ঃ এশিয়ান ট্র্যাডিশন পার্লামেন্টারি ডিবেট(এপি) এবং ব্রিটিশ পার্লামেন্টারি ডিবেট(বিপি)। এশিয়ান ট্র্যাডিশন পার্লামেন্টারি ডিবেট (এপি)তে ৩২টি বিশ্ববিদ্যালয় থেকে ৩২টি দল এবং ব্রিটিশ পার্লামেন্টারি ডিবেট (বিপি)তে ১৮টি বিশ্ববিদ্যালয় থেকে ৪০টি দল অংশগ্রহণ করে। এশিয়ান পার্লামেন্টারিতে দু’টি দল এবং ব্রিটিশ পার্লামেন্টারিতে চারটি দল চূড়ান্ত পর্বে উন্নীত হয়।
এশিয়ান পার্লামেন্টারি থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন এবং ড্যাফোডিল বিশ্ববিদ্যালয় রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে এবং ব্রিটিশ পার্লামেন্টারি থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়ন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় রানার্স আপ হয়।
বিইউপির উপাচার্য মেজর জেনারেল মোঃ সালাহ্ উদ্দিন মিয়াজী, আরসিডিএস, পিএসসি এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে পৃষ্ঠপোষক ইনডেক্স গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জনাবা জাকিয়া তাজিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিইউপির উর্ধ্বতন কর্মকর্তাগণ, শিক্ষক-শিক্ষার্থীগণ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার বিপুল সংখ্যক সাংবাদিক -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!