Site icon দৈনিক মাতৃকণ্ঠ

কালুখালীর পদ্মা নদীতে ইলিশ ধরার অপরাধে মোবাইল কোর্টে ৮জন জেলের ১মাসের জেল

॥মোখলেছুর রহমান॥ সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অপরাধে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলায় ৮জন জেলেকে ১মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।
গতকাল ৮ই অক্টোবর বিকেলে কালুখালী উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল ইসলাম মহেন্দ্রপুর কাটাখালের মুখের পশ্চিম পাশে পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় কালুখালী উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা শাহারিয়ার জামান সাবু এবং কালুখালী থানার পরিদর্শক(তদন্ত) শহিদুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ উপস্থিত ছিলেন। এছাড়াও অভিযানের সময় ১০ কেজি ইলিশ মাছ, ৫হাজার মিটার কারেন্ট জাল ও ৩টি নৌকা জব্দ করা হয়।
দন্ডপ্রাপ্ত জেলেরা হলো ঃ পাবনা জেলার সুজানগর উপজেলার গোপালপুর গ্রামের নাজিম উদ্দিনের ছেলে মাইদুল মিয়া(২৪) ও জহিরুল মিয়া(৩৫), গোপালপুর গ্রামের আত্তাপ প্রামানিকের ছেলে মোকলেস(৩৫) ও আঃ রাজ্জাক, মোহনপুর গ্রামের মৃতঃ দবির উদ্দিন মন্ডলের ছেলে আলমগীর মন্ডল(৩২), পাংশা উপজেলার চড়আফরা গ্রামের মৃতঃ সাহেব আলী সরদারের ছেলে চুন্নু সরদার(২২), শাহ্মীরপর গ্রামের মৃতঃ হোসেন জোয়ার্দ্দারের ছেলে মিজানুর রহমান(৩০) ও রাশেদ জোয়ার্দ্দার(২৫)। অভিযান শেষে জব্দকৃত ৫হাজার মিটার কারেন্ট জাল প্রকাশ্যে আগুনে পুড়িয়ে ধবংস করা হয়।