সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৮:২৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

নাট্যচর্চা যুব সমাজকে মাদক থেকে দূরে রাখতে পারে –পুলিশ সুপার সালমা বেগম

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ ‘শৃঙ্খলিত হাতে খুলি অবরুদ্ধ হৃদয়ের দ্বার’ শীর্ষক শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ীর দিব্য নাট্য ও নৃত্যকলা একাডেমীর আয়োজনে গতকাল ৪ঠা অক্টোবর সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে ৩টি নাটক পরিবেশন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার সালমা বেগম পিপিএম-সেবা।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী মনসুর-উল-করিম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, ফরিদপুরের নাট্যকার ও নাট্য নির্দেশক গোবিন্দ বাগচী এবং রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক(বাংলা) ও দিব্য নাট্যকলার উপদেষ্টা মোঃ ওলিউল আজম তৈমুর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান। সভাপতিত্ব করেন দিব্য নাট্য ও নৃত্যকলা একাডেমীর সভাপতি আব্দুস সাক্তার কালু।
এ সময় সদর থানার ওসি মোঃ আবুল বাশার মিয়া, বালিয়াকান্দি থানার ওসি হাসিনা বেগম, ডিআইও-১ মোঃ জহুরুল ইসলাম, ট্রাফিক ইন্সপেক্টর মৃদুল রঞ্জন দাস ও দিব্য নাট্যকলা একাডেমীর সাধারণ সম্পাদক অনুপ কুমার ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন। অতিথিগণ মঙ্গল প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার সালমা বেগম পিপিএম-সেবা বলেন, নাটক সমাজ পরিবর্তনের হাতিয়ার। বর্তমানে যুবসমাজ মাদকের সাথে ওতপ্রোতভাবে জড়িত হয়ে গেছে। মাদক ও সঙ্গদোষে তারা ধ্বংসের দিকে চলে যাচ্ছে। নাট্যচর্চা এসব থেকে দূরে রাখতে পারে। নাটক সুস্থ মনোভাব গড়ে তুলতে পারে। সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক সমাজ ব্যবস্থার উন্নয়নে একটি বড় বাধা। এই বাধা অতিক্রম করতে সকলকে এগিয়ে আসতে হবে। এ ব্যাপারে পুলিশ আপনাদের পাশে রয়েছে।
পরিবেশিত নাটক ৩টি হলো ঃ রবীন্দ্রনাথ ঠাকুরের রচিত ‘ওরা অকারণ’ এবং অনুপ কুমার ঘোষের রচিত ‘প্রত্যাশা’ ও রুখে ‘দাঁড়াও বাংলাদেশ’। ৩টি নাটকেরই নির্দেশনায় ছিলেন অনুপ কুমার ঘোষ। জঙ্গী ও মাদকমুক্ত দেশ গড়ার লক্ষ্যে এবং মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে এই নাটক পরিবেশনের উদ্যোগ নেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!