বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

এমআইএসটিতে বায়োমেডিক্যাল বিষয়ে আন্তর্জাতিক সম্মেলন শুরু

  • আপডেট সময় শনিবার, ২৪ ডিসেম্বর, ২০১৬

বায়োমেডিক্যাল বিষয়ে দু’দিন ব্যাপী এক আন্তর্জাতিক সম্মেলন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান গতকাল শুক্রবার মিরপুর সেনানিবাসস্থ মিলিটারি ই›সটিটিউট অব সাই›স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি)-তে উদ্বোধন করেন।
প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, কনফারেন্সটি খুবই সময়োপযোগী এবং বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র-ছাত্রীদের জন্য তাৎপর্যপূর্ণ। চিকিৎসা ও স্বাস্থ্য খাতে বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়াররা অত্যন্ত তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করতে পারেন বলে তিনি মত পোষণ করেন।
এমআইএসটির বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং এশিয়ান মেডিক্যাল স্টুডেন্টস এসোসিয়েশন(অগঝঅ) যৌথভাবে “ওহঃবৎহধঃরড়হধষ ঈড়হভবৎবহপব ভড়ৎ ইরড়সবফরপধষ ঝঃঁফবহঃং ্ ণড়ঁহম উড়পঃড়ৎং (ইওঈড়ইঝ), ২০১৬”  বিষয়ে ২৩ এবং ২৪ ডিসে¤¦র ২০১৬ তারিখ এ আন্তর্জাতিক সম্মেলন আয়োজন করে।
উল্লেখ্য, এমআইএসটি বাংলাদেশে ২০০৫ সালে প্রথমবারের মত দেশে বিদ্যমান কারিগরি ও প্রকৌশল শিক্ষা জগতে বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং নামের একটি নতুন ও অত্যাধুনিক প্রযুক্তি নির্ভর প্রকৌশল শিক্ষাকার্যক্রম শুরু করেছে।
উক্ত সম্মেলনে বিভিন্ন গবেষক এবং নবীন চিকিৎসকগণ চিকিৎসা ও স্বাস্থ্য খাতে বিভিন্ন গবেষণাকর্ম উপস্থাপন করেন এবং ভবিষ্যৎ চ্যালেঞ্জ মোকাবেলার বিষয়ে আলোচনা করেন। এমআইএসটি’র কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ আবুল খায়ের ছাড়াও সামরিক বাহিনীর অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন গবেষক ও চিকিৎসকগণ, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র-ছাত্রী এবং নবীন চিকিৎসকগণ উপস্থিত ছিলেন। সেমিনারে উল্লেখ্যযোগ্য সংখ্যক বিদেশী ছাত্রসহ আনুমানিক ৬০০ জন উপস্থিত ছিলেন   -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!