বুধবার, ০১ মে ২০২৪, ০২:০২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

মাজবাড়ীতে দিবালোকে বৃক্ষদস্যুদের তান্ডব সমবায় সমিতির ২হাজার গাছ কেটে ধ্বংস

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০১৬

॥শিহাবুর রহমান॥ কালুখালী উপজেলার মাজবাড়ী গ্রামে প্রগতি কৃষি সমবায় সমিতির বৃক্ষ রোপন প্রকল্পের বিভিন্ন প্রজাতির প্রায় ২হাজার ফলজ ও বনজ গাছ কেটে ধ্বংস করেছে বৃক্ষদস্যুরা। এতে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন ওই সমিতির ৫১জন সদস্য। গতকাল ২১শে ডিসেম্বর সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।
প্রগতি কৃষি সমবায় সমিতির সভাপতি কাজী আল আজাদ জানান, ২০০৭ সালে এলাকার ৫১জন অসহায় মানুষকে সাথে করে গড়ে তোলেন প্রগতি কৃষি সমবায় সমিতি। এই ৫১জন সদস্যের স্বেচ্ছাশ্রমে শুধু কৃষির ওপর নির্ভর করেই এ সমিতি এগিয়ে যাচ্ছে। পরবর্তীতে মাজবাড়ী গ্রামের চন্দনা নদীর পাড়ে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অধিগ্রহণকৃত অব্যবহৃত ৯০শতাংশ জমি লীজ নিয়ে সমিতির পরিরিধি আরো বাড়ান। ওই জমিতে ও নদীর পাড় দিয়ে প্রায় আড়াই লক্ষ টাকা ব্যয় করে ১৫০০ কলা গাছ, ২০০ আম গাছ, বিভিন্ন উন্নত প্রজাতির ৭০টি লিচু গাছ, ১২৫টি লেবু গাছ, ২৫টি আমড়া গাছ, ১০টি পেয়ারা গাছ ও ৪০টি আপেল কুল গাছ লাগিয়েছিলেন। এছাড়াও ৩০০টি তুত গাছ দিয়ে রেশমের প্রকল্প করেছিলেন। সেখানে তারা একটি অফিসও করেছিলেন।
গত ২০শে ডিসেম্বর গভীর রাতে সেই অফিসটি পুড়িয়ে দেয় মাজবাড়ী কলোনীপাড়ার লোকজন। অফিসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টাঙ্গানো ছিল। ছবিগুলোও আগুনে পুড়ে ছাই হয়ে যায়।
এ ঘটনার রেশ কাটতে না কাটতেই গতকাল ২১শে ডিসেম্বর সকাল ৯টার দিকে ওই এলাকার আলাল, আনোয়ারুল, নবনা, রেজাউল, সাইদুল, লোকমান ও নাসিরের নেতৃত্বে প্রায় শতাধিক লোক ধারালো অস্ত্র নিয়ে তাদের সমিতির লাগানো উল্লেখিত গাছপালা কেটে ধ্বংস করে এবং বড়

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!