বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় ৪দিনের তৃতীয় কাব ক্যাম্পুরী উদ্বোধন করলেন এমপি জিল্লুল হাকিম

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০১৬

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে কাব স্কাউট কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে ‘আমরা সবাই কাব হব, দেশ গড়ার শপথ নেব’ প্রতিপাদ্যকে সামনে রেখে গতকাল বুধবার সকালে ৪দিন ব্যাপী তৃতীয় পাংশা উপজেলা কাব ক্যাম্পুরী-২০১৬ উদ্বোধন করা হয়েছে।
গতকাল ২১শে ডিসেম্বর বেলা ১১টায় অনুষ্ঠানের প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের বেসরকারী সদস্যদের বিল এবং বেসরকারী সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম আনুষ্ঠানিকভাবে ৪দিন ব্যাপী তৃতীয় পাংশা উপজেলা কাব ক্যাম্পুরীর উদ্বোধন করেন।
অনুষ্ঠানে রাজবাড়ী-২ আসনের এমপি মোঃ জিল্লুল হাকিম বলেন, কাব স্কাউটের মাধ্যমে ছাত্র-ছাত্রীরা আত্মপ্রত্যয়ী হয়ে ওঠে। এদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। পাশাপাশি নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা জাগিয়ে তুলতে হবে। কারণ আগামীতে উন্নত দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তুলতে নতুন প্রজন্মকে দায়িত্ব নিতে হবে। এ জন্য তিনি নতুন প্রজন্মকে আদর্শ ও আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে অভিভাবক ও শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলের আরো দায়িত্বশীল হওয়ার আহবান জানান।
পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম নজরুলের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ, উপজেলা ভাইস চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মোস্তফা মাহমুদ(হেনা মুন্সি), উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও পাংশা উপজেলা স্কাউটের সহ-সভাপতি ইমদাদুর রহমান তালুকদার প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পাংশা উপজেলা স্কাউটের সম্পাদক ও উদয়পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুল আলম। অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা উপজেলা স্কাউটের যুগ্ম-সম্পাদক ও হাবাসপুর মধ্যপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহম্মদ জাকির হোসেন।
উদ্বোধন অনুষ্ঠানে ড.কাজী মোতাহার হোসেন ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিকাশ চন্দ্র বসু, এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও পাংশা উপজেলা স্কাউটের উপদেষ্টা সুশীল কুমার মুদী, উপজেলা শিক্ষা কর্মকর্তা ও তৃতীয় কাব ক্যাম্পুরীর সমাবেশ চিফ মোঃ বছির উদ্দিন, পাংশা উপজেলা স্কাউটের কমিশনার ও পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে.এম নজীবউল্লাহ, রাজবাড়ী জেলা স্কাউটের সহকারী কমিশনার শচীনন্দন দাশ, পাংশা উপজেলা কাব লিডার মোকছেদ আলী, পাংশা উপজেলা স্কাউটের সহকারী কমিশনার কার্তিক চন্দ্র সরকার, মোঃ ওমর আলী ও তরিকুল ইসলাম, কাব লিডার এবিএম মামুনুর রশিদ ও অগ্রদূত চক্রবর্তী, পাংশা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি একেএম শরিফুল হুদা সাগর ও সাধারণ সম্পাদক জহুরুল হক, কাব ক্যাম্পুরী পরিচালনা কমিটির অন্যান্য শিক্ষকবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।
উদ্বোধন অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা, তৃতীয় কাব ক্যাম্পুরী পতাকা, স্কাউট পতাকা এবং এয়াকুব আলী চৌধুরী, ড. কাজী মোতাহার হোসেন, মীর মোশাররফ হোসেন ও কাজী আব্দুল ওদুদ নামীয় উপ-শিবিরের পতাকা উত্তোলন করা হয়।
২৫টি প্রাথমিক বিদ্যালয়ের ১৫০জন শিক্ষার্থী কাব ক্যাম্পুরীতে অংশগ্রহণ করেছে। কাব ক্যাম্পুরী এবং পঞ্চম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী ক্যাম্প ঘিরে কাব স্কাউটদের মিলনমেলায় পরিণত হয় পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠ।
প্রসঙ্গত, পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ২০-২৪শে ডিসেম্বর তৃতীয় পাংশা উপজেলা কাব ক্যাম্পুরী-২০১৬ এবং স্কাউট ও রোভার স্কাউটদের বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ী ও সচেতন করে গড়ে তোলা এবং তাদের মাধ্যমে সমাজের সকল পর্যায়ের মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সরকারের বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন বিদ্যুৎ বিভাগের সহযোগীতায় ও বাংলাদেশ স্কাউটসের পরিচালনায় ৪দিন ব্যাপী পঞ্চম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী ক্যাম্পর কর্মসূচী চলছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!