রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

দৌলতদিয়া ঘাটে মোবাইল কোর্টের অভিযান॥৪জনের ১মাসের কারাদন্ড

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ পবিত্র ঈদ-উল-আযহার প্রাক্কালে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াত নিশ্চিতকরণ এবং সুষ্ঠুভাবে যানবাহন চলাচলের সুবিধার্থে দৌলতদিয়া ফেরী ঘাটে চাঁদাবাজদের দৌরাত্ম বন্ধে রাজবাড়ী জেলা প্রশাসনের মোবাইল কোর্টের এবং আইন-শৃঙ্খলা বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে।
জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শওকত আলীর নির্দেশে দৌলতদিয়া ঘাটে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রয়োজনীয় আইনগত সহায়তা প্রদানের জন্য লক্ষ্যে গত ২৮শে আগস্ট হতে প্রতিদিন নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্ট পরিচালনা করছেন।
জানাগেছে, গত ৩দিনে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের পরিচালিত মোবাইল কোর্টে ৪জনের ১মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ১জনের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়।
গত ২৮শে আগস্ট দৌলতদিয়া ঘাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মোঃ সজীব একটি মামলায় মোঃ মধু সর্দার(২৬), পিতা-ওয়াজউদ্দিন সর্দার, গ্রাম-শহীদালপাড়া, উপজেলা-গোয়ালন্দকে বাংলাদেশ দন্ডবিধির ১৮৮ ধারায় ১মাসের বিনাশ্রম কারাদন্ড এবং পলাতক চাঁদাবাজ মোঃ ইকবাল কাজী(২২), পিতা-মৃত আনোয়ার কাজী, গ্রাম-উম্বারকাজীপাড়া, উপজেলা-গোয়ালন্দের বিরুদ্ধে বাংলাদেশ দন্ডবিধির ৩৮৪ ধারায় গোয়ালন্দ ঘাট থানায় নিয়মিত মামলার নির্দেশনা প্রদান করেন।।
গত ২৯শে আগস্ট দৌলতদিয়া ঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ মোঃ সজীবের ভ্রাম্যমান আদালত পৃথক পৃথক দুটি মামলায় মোঃ সাইফুল ইসলাম সর্দার(১৮), পিতা-বেলায়েত সর্দার, গ্রাম-উম্বার আলী মোল্লা পাড়া, উপজেলা-গোয়ালন্দ, জেলা-রাজবাড়ী এবং আমজাদ(২৮), পিতা-মেছের সর্দার, গ্রাম-বড়মসজিদপাড়া, উপজেলা-গোয়ালন্দ, জেলা-রাজবাড়ীকে বাংলাদেশ দন্ডবিধির ১৮৮ধারায় ১মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
এছাড়াও গতকাল ৩০শে আগস্ট দুপুর ২টার দিকে দৌলতদিয়া ঘাটের কুষ্টিয়াগামী বাস কাউন্টারের পাশে এক গরু ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাইকালে উপস্থিত জনতা ও পুলিশ রাশেদ(২৫) নামের এক ব্যক্তিকে আটক করে। পরে তাকে ঘাটে দায়িত্ব পালনরত জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ তৌহিদুল ইসলামের ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে আদালত তাকে ১মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। দন্ড ঘোষণার পর তাক জেলা কারাগারে প্রেরণ করা হয়। এ সময় গোয়ালন্দ ঘাট থানার এস.আই মোঃ আমিরুল ইসলাম সেখানে উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!