Site icon দৈনিক মাতৃকণ্ঠ

যৌতুক লোভী স্বামীর মারপিটে গৃহবধু আহত॥৪জনের বিরুদ্ধে মামলা দায়ের

॥শিহাবুর রহমান॥ রাজবাড়ী সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের খোলাবাড়ীয়ায় যৌতুক লোভী স্বামীর মারপিটে জিয়াসমিন আক্তার(২২) নামে এক গৃহবধু আহত হয়েছে। তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত ১৮ই ডিসেম্বর সকালে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় ওই গৃহবধু বাদী হয়ে স্বামীসহ ৪জনকে আসামী করে গতকাল ২১শে ডিসেম্বর মামলা করেছেন।
মামলার আসামীরা হলো ঃ খোলাবাড়ীয়া গ্রামের মমিন শেখ(৩২) ও তার পিতা আঃ ছাত্তার শেখ(৬৫), ভগ্নিপতি বাঘলপুর গ্রামের আরমান শেখ(৪৫) ও তার বোন সালমা বেগম (৩৫)।
মামলা সুত্রে জানাযায়, ২০১৫ সালের ২৬শে মার্চ তারিখে মমিন শেখের সাথে জিয়াসমিনের বিয়ে হয়। বিয়ের সময় জিয়াসমিনের পিতা আবুল কাশেম মজুমদার নগদ অর্থসহ ৩লক্ষ টাকার মালামাল মেয়ে জামাইকে উপহার দেন। এর কিছু দিন পরে যৌতুক লোভী স্বামী মমিন শেখ আরো ৫লক্ষ টাকা যৌতুক  দাবী করে। মেয়ের সুখের কথা চিন্তা করে আবুল কাশেম মজুমদার জামাই মমিনকে ৩লক্ষ টাকা প্রদান করেন। এর কিছু দিন পর জিয়াসমিন গর্ভবতী হলে মমিন পরিবারের পরামর্শে তাকে তার পিতার বাড়ীতে রেখে আসে। এরপর থেকে সে আর জিয়াসমিনের খোঁজ নিতো না। বরং আরো ৩লক্ষ টাকা যৌতুক দাবী করতো। এরই মধ্যে তার একটি পুত্র সন্তান হয়। তবে ৪০দিন পর শিশুটি মারা যায়। অবশেষে গত ১৮ই ডিসেম্বর সকালে জিয়াসমিন নিজেই তার স্বামী বাড়ীতে গিয়ে উঠে। এ সময় তার স্বামী মমিনসহ উল্লেখিতরা ক্ষিপ্ত হয়ে ৩লক্ষ টাকা যৌতুক দাবী করে তাকে বেদমভাবে মারপিট করে। পরে স্থানীয় লোকজন তাকে সদর হাসপাতালে ভর্তি করে।
এ ঘটনায় সে বাদী হয়ে মামলাটি দায়ের করে।