শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০১৭

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা গতকাল ২৮শে আগস্ট বিকেল সাড়ে ৪টায় জেলা জজের সম্মেলন কক্ষে কমিটির সভাপতি জেলা ও দায়রা জজ মোঃ আমিনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় সদর উপজেলা কমিটির সদস্য চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আলমগীর কবির, পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুজ্জামান, জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডঃ গনেশ নারায়ণ চৌধুরী, সম্পাদক এডঃ এটিএম মোস্তফা মিঠু, পিপি এডঃ উজির আলী শেখ ও জিপি এডঃ মোঃ আনোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। সভা সঞ্চালকের দায়িত্ব পালন করেন জেলা লিগ্যাল এইড কমিটির ভারপ্রাপ্ত সদস্য সচিব সিনিয়র সহকারী জজ বেগম কায়ছুন্নাহার সুরমা। এ সময় সভায় কমিটির ২২জন সদস্য উপস্থিত ছিলেন।
সভায় সভাপতির বক্তব্যে জেলা ও দায়রা জজ মোঃ আমিনুল হক বলেন, বর্তমান সরকারের একটি মহৎ উদ্যোগ হচ্ছে জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস্থা। যার মাধ্যমে সম্পূর্ণ বিনা খরচে সরকার অসহায় ও দুস্থদের আইনী সহায়তা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। অথচ আজকের এই সভায় উপস্থিত থাকার জন্য জেলার ৫টি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারগণকে নোটিশ দেওয়া সত্বেও তাদের কেই উপস্থিত না দুঃখজনক ব্যাপার। শুধুমাত্র সদর উপজেলা থেকে ১১টি ইউনিয়ন কমিটি দাখিল করেছে।
তিনি আরো বলেন, আজকের এই সভায় যেসকল সদস্য সভায় উপস্থিত হননি তারা তাদের উপর অর্পিত সরকারী দায়িত্ব যথাযথভাবে পালন করেননি এবং সভায় অনুপস্থিত থাকার ব্যাপারে কোন ম্যাসেজ দেননি বা প্রতিনিধিও পাঠাননি।
তিনি বলেন, বিধিবদ্ধ আইন দ্বারা লিগ্যাল এইডের কার্যক্রম পরিচালিত হয়। সংশ্লিষ্টরা উপজেলা কমিটি গঠন করে জেলা কমিটিকে অবহিত না করায় সংশ্লিষ্টরা সরকারী এই দায়িত্ব পালনে চরম অসহযোগিতা করে চলেছেন। জেলা লিগ্যাল এইড কমিটির কার্যক্রম সরকারের একটি মহৎ উদ্যোগ তারা সেই দিকটি বিবেচনা করে আগামী সভায় তাদের উপস্থিত হওয়ার জন্য নোটিশ প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও তিনি সভায় জেলা প্রশাসকের কোন প্রতিনিধি এবং সিভিল সার্জন কোন সভায় উপস্থিত না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।
সভায় অন্যান্য বক্তাগণ অনুপস্থিত সদস্যদের বিষয়ে বিভিন্ন আলোচনা করেন ও পরবর্তী সভায় সিদ্ধান্ত গ্রহণের জন্য মতামত তুলে ধরেন।
সভায় পূর্বের আবেদনকৃত মামলার অবস্থা এবং বর্তমান মাসে জমাকৃত ২৬টি আবেদনের জন্য আইনজীবী নিয়োগ চুড়ান্ত করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!