মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ভারতে বিশ্ব দূরপাল্লা সাঁতারে বাংলাদেশ সেনা ও নৌ বাহিনীর সাফল্য

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০১৭

ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের ভাগীরথী নদীতে ৭৪তম বিশ্ব দূরপাল্লার সাঁতার প্রতিযোগিতায় বাংলাদেশ ১৯কিলোমিটার ইভেন্টে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে সবকয়টি পদক জয় করেছে।
প্রতিযোগিতায় প্রথম হওয়া বাংলাদেশ সেনা বাহিনীর সৈনিক ফয়সাল আহমেদ মুর্শিদাবাদের জিয়াগঞ্জ থেকে বহরমপুর পর্যন্ত ১৯ কিলোমিটার পথ অতিক্রম করতে সময় নেন ২ ঘন্টা ১২ মিনিট।
দ্বিতীয় হওয়া নৌ বাহিনীর পলাশ চৌধুরী সময় নেন ২ঘন্টা ১৬মিনিট এবং তৃতীয় স্থান অর্জনকারী সেনাবাহিনীর সৈনিক জুয়েল আহম্মেদ সময় নেন ২ ঘন্টা ১৬ মিনিট ১ সেকেন্ড। অন্যদিকে মহিলাদের ১৯কিলোমিটার ইভেন্টে বাংলাদেশ নৌ বাহিনীর সাঁতারু নাজমা খাতুন ২ঘন্টা ২৩মিনিট সময় নিয়ে দ্বিতীয় স্থান, নৌ বাহিনীর সোনিয়া আক্তার টুম্পা ২ঘন্টা ২৫মিনিট সময় নিয়ে ৪র্থ স্থান এবং সেনাবাহিনীর সৈনিক নাঈমা আক্তার ৯ম স্থান লাভ করে।
এছাড়া পুরুষদের ৮১কিলোমিটার ইভেন্টে নৌ বাহিনীর আশিকুর রহমান ৪র্থ এবং সেনাবাহিনীর এনসি(ই) আসিফ রানা ৯ম স্থান অধিকার করে।
গত ২৭শে আগস্ট পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে অনুষ্ঠিত ঐতিহ্যবাহী এ প্রতিযোগিতায় বাংলাদেশ হতে ২০ সদস্যের একটি প্রতিনিধি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় বাংলাদেশসহ ভারত, সুইডেন, স্পেন এবং থাইল্যাল্ডের মোট ১০৭ জন সাঁতারু অংশগ্রহণ করে -আইএসপিআর।

 

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!