মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালুখালীর কিং জুট মিলে চলতি মৌসুমে পাট ক্রয়ের উদ্বোধন

  • আপডেট সময় মঙ্গলবার, ৮ আগস্ট, ২০১৭

॥মোখলেছুর রহমান॥ রাজবাড়ী জেলার কালুখালীতে অবস্থিত কিং জুট মিল্স লিমিটেডে চলতি মৌসুমে পাট ক্রয় উপলক্ষে গতকাল ৭ই আগস্ট বেলা ১১টায় কালুখালী রেল স্টেশনের সংলগ্ন এলাকায় অবস্থিত মিলে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
কিং জুট মিলস্ লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক লায়ন এডঃ আব্দুর রাজ্জাক খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন রতনদিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কাশেম মন্ডল, বিশিষ্ট ব্যবসায়ী হাজী ওয়াজেদ আলী বিশ্বাস, শাহজাহান আলী মাস্টার প্রমুখ। এ সময় বিশিষ্ট ব্যবসায়ী হাজী মকবুল হোসেন মাস্টার, জসিম উদ্দিন মোল¬া, রয়েল খান, সাচ্চুসহ জেলা ও উপজেলার পাট ব্যবসায়ীগণ এবং কিং জুট মিলস্ লিঃ এর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রতনদিয়া কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা মোঃ আব্দুল মালেক।
সভাপতির বক্তব্যে কিং জুট মিল্স লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক ও কালুখালী উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব এডঃ আব্দুর রাজ্জাক খান বলেন, কিং জুট মিলস্ লিঃ আমার একক মালিকানাধীন হলেও আমি মনে করি এটা কালুখালীবাসী সকলের জুট মিলস্। আমার স্বপ্ন ছিল এলাকার জন্য কিছু করা, বিশেষ করে এলাকার বেকার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করা। সেটা আমি করতে পেরেছি কি না জানি না, তবে চেষ্টা করে যাচ্ছি এলাকার মানুষের জন্য কিছু করতে। এই মিলটি ভালভাবে চলার জন্য এলাকার সকল শ্রেণী-পেশার মানুষের সার্বিক সহযোগিতা, বিশেষ করে পাট ব্যবসায়ীদের সহযোগিতা বেশি কাম্য।
ব্যবস্থাপনা পরিচালক এডঃ আব্দুর রাজ্জাক খান জানান, চলতি মৌসুমে(১২ মাসের জন্য) এই কিং জুট মিলস্-এ সাড়ে ৮হাজার মেঃ টন পাট ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আজ মিলের গেট পয়েন্টে পাট ক্রয় উদ্বোধন করা হলো। এ জুট মিলে উৎপাদিত বিভিন্ন কাউন্টের সুতা, কার্পেট, ওয়ালমেট, জায়নামাজসহ বিভিন্ন পণ্য দেশের বাইরেও ভারত, চীন, তুরস্ক, মিশর, রাশিয়া প্রভৃতি দেশে রপ্তানী করা হচ্ছে।
উল্লেখ্য, বহরের কালুখালী মৌজায় প্রায় ৮একর জায়গার উপর ২০১৬ সালের ২৭শে নভেম্বর মিলটি চালু হয়। এতে বর্তমানে কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকসহ প্রায় ৭শত নারী-পুরুষ কর্মরত। চালুর পর থেকেই মিলটি লাভজনক অবস্থানে রয়েছে বলে জানাগেছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!