Site icon দৈনিক মাতৃকণ্ঠ

বৈরী আবহাওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল সাময়িক বন্ধ

SAMSUNG CAMERA PICTURES

॥দেবাশীষ বিশ্বাস॥ বৈরী আবহাওয়ার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল সাময়িক বন্ধ রয়েছে। বিআইডব্লি¬উটিএ কর্তৃপক্ষ গতকাল ২৪শে জুলাই বেলা সাড়ে ১১টা থেকে এ রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেয়।
বিআইডব্লি¬উটিএ’র সহকারী পরিচালক ফরিদুল ইসলাম জানান, সকালে দৌলতদিয়া ঘাটে এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করে লঞ্চ চলাচল বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়।
তিনি জানান, পদ্মা ও যমুনা নদী উত্তাল রয়েছে। দুর্ঘটনা এড়াতে এড়াতে বেলা সাড়ে ১১টা থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। নদী শান্ত না হওয়া পর্যন্ত কোনো ধরনের লঞ্চ চলাচল করবে না।
তিনি আরও জানান, আগামীকাল মঙ্গলবার সকালের আগে লঞ্চ চলাচলের সম্ভাবনা খুবই কম। এ সময় যাত্রীদের লঞ্চের বদলে ফেরীতে নদী পাড়ি দিতে বলা হয়েছে। লঞ্চ চলাচল বন্ধ থাকার কারণে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া লঞ্চ ঘাটে ১৮টি লঞ্চ ঘাটে ভিড়ানো রয়েছে। যাত্রীদের অভিযোগ, নদীতে তেমন স্রোত না থাকলেও শুধুমাত্র বৃষ্টির কারণে লঞ্চ চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। তবে লঞ্চ চলাচল বন্ধ থাকলেও ফেরী চলাচল ছিল স্বাভাবিক রয়েছে। অনেক যাত্রী ফেরীতে নদী পার হচ্ছে। বিআইডব্লি¬উটিসি’র সুত্রে জানাগেছে, নদীতে স্রোত থাকার কারণে ফেরী চলাচলে স্বাভাবিকের চেয়ে বেশী সময় লাগছে।